• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের অভিযান 

  সাভার প্রতিনিধি

১০ জানুয়ারি ২০২১, ১৯:৫৬
সাভার
ছবি : সংগৃহীত

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ও অবৈধভাবে ব্যবসা পরিচালনার দায়ে সাভারের আশুলিয়ার তুরাগ নদীর পাড়ে একটি ইটভাটাকে ২০ লক্ষ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় আলী আশরাফ ব্রিকসের মালিক বা ভাটায় কাউকে পাওয়া যায়নি বলে জরিমানার ২০ লক্ষ টাকা আদায় করা সম্ভব হয়নি। পরে ওই ভাটা সম্পূর্ণ ভেঙ্গে দেয়া হয়।

রবিবার (১০ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত সাভারের আশুলিয়ার তুরাগ নদীর পাড়ে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এসময় রাজু ব্রিকস নামের একটি ইট ভাটাকে ২০ লক্ষ টাকা জরিমানাসহ ভাটার কিছু অংশ ভেঙ্গে দেয়া হয়। এবং আলী আশরাফ নামের ব্রিকসের মালিক বা ভাটায় কাউকে পাওয়া যায়নি বলে জরিমানার ২০ লক্ষ টাকা আদায় করা সম্ভব হয়নি। পরে ওই ভাটা সম্পূর্ণ ভেঙ্গে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ জানান, পরিবেশ দূষণকারী ও অবৈধ ইটভাটা বন্ধে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজ আশুলিয়ায় দুটি ইটভাটায় অভিযান চালানো করা হয়।

ঢাকা জেলার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজীব জানান, আজকে সারা দিনে মাত্র দুটি ইটভাটায় অভিযান চালানো হয়েছে। রাজু ব্রিকস নামের ইটভাটার মালিক ভুয়া কাগজপত্র দেখিয়ে ঝামেলার সৃষ্টি করাতে এখানেই সময় পার হয়ে যায়।

তিনি আরও জানান, রাজু ব্রিকসকে ২০ লক্ষ টাকা জরিমানা ও ভাটা ভেঙ্গে দেয়া হয়। এবং আলী আশরাফ নামের ব্রিকসের মালিক বা বাটায় কাওকে পাওয়া যায়নি বলে জরিমানার ২০ লক্ষ টাকা আদায় করা সম্ভব হয়নি। পরে ওই ভাটা সম্পূর্ণই ভেঙ্গে দেয়া হয়েছে। এই দিকে আরও কয়েকটি ইট ভাটা রয়েছে সেগুলোতে সামনের সপ্তাহ থেকে অভিযান চালানো হতে পারে।

অপ্রীতিকর ঘটনা এড়াতে এ সময়ে র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড