• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাঙামাটি পৌর নির্বাচন, সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী ৬

  রাঙামাটি প্রতিনিধি

১০ জানুয়ারি ২০২১, ১৬:০০
নির্বাচন
ছবি : দৈনিক অধিকার

আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে রাঙামাটি পৌরসভা নির্বাচন। নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণার পর থেকেই রাঙামাটিতে শুরু হয়েছে নির্বাচনী আমেজ। প্রথম বারের মত নির্বাচন কমিশনের ৪র্থধাপে রাঙামাটি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

এবারের নির্বাচনে পৌরসভার ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে সংরক্ষিত মহিলা আসনে ৫জন প্রার্থী। এর মধ্যে পুরাতন একজন বাকি ৪জনই নতুন। তবে খোজ খবর নিয়ে জানা গেছে, ৫জন প্রার্থীর মধ্যে সব চেয়ে প্রভাবশালী প্রার্থী মনিকা আক্তার। ৭, ৮ ও ৯ ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনে যারা ফরম সংগ্রহ করেছেন তারা হলেন- মনিকা আক্তার (যুব মহিলা লীগ), জোবাইতুন নাহার জেবু (আওয়ামী লীগ), মুক্তা আক্তার (আওয়ামী লীগ), পূর্ণিমা বড়ুয়া (আওয়ামী লীগ) ও বাবলি ইয়াছমিন (জেলা মহিলা যুব দল নেত্রী)।

নির্বাচন কমিশন কর্তৃক রাঙামাটি পৌরসভার তফসিল ঘোষণার পর হতে সরগরম হয়ে উঠেছে নির্বাচনী আমেজ। শুরু হয়ে গেছে নির্বাচনী ফরম সংগ্রহ। মহিলা ও পুরুষ কাউন্সিলর প্রার্থীরা তাদের নিজ নিজ ওয়ার্ডগুলোতে উঠান বৈঠক ও নির্বাচনী যোগাযোগ শুরু করেছেন। আবার বিভিন্ন প্রার্থী ভোটারদের বিভিন্ন ধরনের আশ্বাস প্রদান করছে।

জেলা যুব মহিলা লীগের সদস্য ও সমাজসেবক সকলের পরিচিত মুখ মনিকা আক্তার মনি ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে জননেতা দীপঙ্কর তালুকদার এমপির নির্বাচনে অন্যন্য ভূমিকা পালন করে পুলিশের হাতে আটক হয়। এছাড়াও গত পৌরসভা মেয়র নির্বাচন ও গত উপজেলা পরিষদ নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে কাজ করেছেন। মনিকা আক্তার বিগত দিনে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড সমূহে সুখে দুঃখে সাধারণ মানুষের পাশে থেকে কাজ করেছেন। অন্য দিকে অসহায় গরিব মানুষের বিপদ আপদে পাশে ছিলেন এই মনিকা আক্তার। সে ৭,৮ও ৯ নং ওয়ার্ডের সকলের সেবা করার জন্য দোয়া প্রার্থী এবং ভোট প্রার্থী। কারোনার প্রথম দফায় অসহায় নিরিহ জনগণের পাশে থেকে ব্যক্তিগত ভাবে ত্রাণ বিতরণ করেন মনিকা।

বর্তমান ৭, ৮ ও ৯ নং মহিলা ওয়ার্ড কাউন্সিলর মিসেস জোবাইতুন নাহার জেবু বলেন, বিগত দিন আমি তিন ওয়ার্ডের সাধারণ মানুষের সুখে ও দুঃখে কাজ করে আসছি। তাই জনগণ যদি মনে করেন ফের আমাকে প্রয়োজন আছে তাহলে আবার নির্বাচিত হওয়ার আশা রাখছি। এক প্রশ্নের জবাবে জোবাইতুন নাহার জেবু বলেন, একজন নারী কাউন্সিলর হিসেবে যতটুকু সম্ভব কাজ করার চেষ্টা করেছি। আগামীতে নির্বাচিত হলে ৮ ও ৯ নং ওয়ার্ডের বস্তি উন্নয়ন কাজগুলো শেষ করবো। করোনাকালিন সময়ে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ ও জনসচেতনতায় নিরলস ভূমিকা পালনসহ সকল ধরনের সার্বিক সহযোগিতায় ভূমিকা রাখেন।

এদিকে বড় দু’দলের দলীয় মেয়র প্রার্থী নমিনেশন চুড়ান্ত করা হয়নি। তবে আওয়ামী লীগের নমিনেশন নিয়ে নানান গুঞ্জন শুনা যাচ্ছে। কেউ বলছে বর্তমান মেয়র আকবর হোসেন চৌধূরী নমিনেশন পাবে। আবার কেউ বলছে সাবেক মেয়র হাবিবুর রহমান হাবিব এবার নমিনেশন পাবেন। নমিনেশনের তালিকায় পৌর আওয়ামী লীগের সহসভাপতি ও লঞ্চ মালিক মঈন উদ্দিন সেলিম ও সাবেক জেলা পরিষদ সদস্য মনিরুজ্জামান মহসিন রানার নামও শুনা যাচ্ছে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড