• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গাদের দুই গ্রুপের সংঘর্ষে যুবক নিহত

  কক্সবাজার প্রতিনিধি

১০ জানুয়ারি ২০২১, ১৫:৫৫
অধিকার
কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প ( ছবি : অধিকার )

কক্সবাজারের টেকনাফের চাকমারকুল ও উনচিপ্রাং রোহিঙ্গা শিবিরে রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে নুর হাকিম (২৭) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। আর আহত হয়েছেন অন্তত ১৫ জন।

রবিবার (১০ জানুয়ারি) ভোরে টেকনাফের চাকমারকুল ২১ নম্বর ও উনচিপ্রাং ২২ নম্বর রোহিঙ্গা শিবিরে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ১৫ জন। হতাহতরা সবাই রোহিঙ্গা।

নিহত নুর হাকিম টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল ২১ নম্বর রোহিঙ্গা শিবিরের ‘সি’ ব্লকের ৪১৯ নম্বর ঘরের বাসিন্দা হোসেন আলীর ছেলে।

কক্সবাজার ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক জানান, শনিবার রাত দেড়টার দিকে উখিয়ার হাকিম পাড়া ও জামতলি রোহিঙ্গা শিবির থেকে ১২০-১৩০ জনের সশস্ত্র দল টেকনাফের চাকমারকুল ও উনচিপ্রাং রোহিঙ্গা শিবিরে যান। রাত পৌনে চারটার দিকে চাকমারকুল রোহিঙ্গা শিবিরের তোহা বাহিনীর সঙ্গে তাদের প্রায় গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে রোহিঙ্গা যুবক নুর হাকিম মারা যান।

তিনি বলেন, এ ঘটনায় ১২ থেকে ১৫ জন রোহিঙ্গা আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বিভিন্ন এনজিও পরিচালিত স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এপিবিএন অধিনায়ক আরও জানান, নিহত যুবকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। রোহিঙ্গা শিবিরে বিভিন্ন গোয়েন্দা সংস্থার নজরদারিসহ অতিরিক্ত পুলিশের টহল জোরদার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড