• সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

২২ দিন পর সাগর থেকে উদ্ধার ১৮ জেলে

  সারাদেশ ডেস্ক

০৯ জানুয়ারি ২০২১, ২২:০০
ছবি : সংগৃহীত

বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ইঞ্জিন বিকল হয়ে ২২ দিন সাগরে ভেসে থাকার পর ১৮ জেলেসহ ‘এফবি আল হাসান’ নামে একটি ট্রলার উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সেন্টমার্টিন থেকে ৮৩ নটিক্যাল মাইল অদূরে বঙ্গোপসাগরে ভাসমান অবস্থায় ট্রলারটি উদ্ধার করা হয়।

উদ্ধার জেলেরা হলেন কাশেম কেরানী (৬০), বাবুল (৩২), আল আমিন (২০), হোসেন (২৭), তোফাজ্জল (৫০), খলিল (৩৬), শাকিল, আজিজ (৬৭), নজরুল (৫৯), শামীম সিকদার (২৬), আবুল কাশেম (৪৫), কবির উদ্দিন (৪২), জগন্নাথ (৪৫), ইউসুফ (৩৬), রমজান (৫০), হাফিজ (৩৫), শাহ আলম (৪০) ও বাবলু (৩৪)।

শনিবার (৯ জানুয়ারি) এসব তথ্য নিশ্চিত করেছেন আইএসপিআর-এর সহকারী পরিচালক রেজাউল করিম শাম্মী।

উদ্ধার জেলেদের বরাত দিয়ে আইএসপিআর এক বিজ্ঞপ্তিতে জানায়, গত বছরের ৯ ডিসেম্বরে মাছ ধরার উদ্দেশে সাগরে মাছ ধরতে যাত্রা করে ট্রলারটি। মাছ শিকারের সময় ৮ দিন পর সাগরে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়ায় ২২ দিন ভাসমান অবস্থায় থাকে। এসময় কোনওরকম চাল ও শুটকি খেয়ে বেঁচে ছিল জেলেরা। পরে নৌবাহিনীর জাহাজ নির্মূল ও অতন্দ্র গভীর সাগরে ভাসমান অবস্থায় জেলেসহ ট্রলারটি উদ্ধার করে। এতে তীব্র পানি ও খাদ্য সংকটে শারীরিক ও মানসিকভাবে দুর্বল অবস্থায় জেলেদের প্রাথমিক চিকিৎসা ও খাদ্য বস্তু প্রদান করে। পরে তাদের পটুয়াখালী পাঠানোর জন্য সেন্টমার্টিনে হস্তান্তর করেন।

এ বিষয়ে শনিবার রাতে কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের কর্মকর্তা লে. কমান্ডার আসিফ মোহাম্মদ আলী জানান, ‘সাগরে ভাসমান উদ্ধার জেলেরা সবাই পটুয়াখালী এলাকার। তাদের নিরাপদে পৌঁছে দেওয়া হয়েছে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড