• সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জমি নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৭

  সিরাজগঞ্জ প্রতিনিধি

০৯ জানুয়ারি ২০২১, ২০:০৩
ছবি : প্রতীকী

জমি নিয়ে চাচা-ভাতিজার বিরোধে সিরাজগঞ্জের সলঙ্গায় দু’গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ৭জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় ও সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় নির্মাণাধীন ঘরবাড়ি ভাংচুর করা হয়।

শনিবার (৯ জানুয়ারি) বিকেলে হাটিপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, হাটিপাড়া গ্রামের জনাব আলীর ছেলে হারুনুর রশিদ ও তার দুই ভাই বাদুল্লাহ, জলিল মন্ডল ও ভাতিজা সোহরাব আলী মিলে ১৬ শতাংশ জমি ক্রয় করেন। পরবর্তীতে হারুনুর রশিদ তার দুই ভাই বাদুল্লাহ ও আব্দুল মন্ডলের অংশ ৮ শতাংশ দক্ষিণ অংশ থেকে জমি ক্রয় করে নেয়। পরে হারুনুর রশিদ তার ৪ মেয়েকে ১২ শতাংশ জমি লিখে দেয়। কিছুদিন আগে বুজরত হোসেনের ছেলে সোহরাব আলীগং তার চাচা হারুনার রশিদগং কে মারপিট করে। এ বিষয়ে হারুনুর রশিদ গং সিরাজগঞ্জ আদালতে মামলা দায়ের করেন।

শনিবার হারুনুর রশিদের জমিতে সোহবার আলীর বাবা বুজরত- তার ভাই আব্দুল খালেকগং জোরপুর্বক ঘরবাড়ি নির্মাণ করতে বাধা দিলে সংঘর্ষ বাঁধে। এতে উভয়পক্ষের ৭জন আহত হয়।

বুজরত হোসেনের ছেলে আব্দুল খালেক বলেন, মূলত প্রায় ৩৬বছর আগে আমার বড় ভাই সোহরাব আলী ও আমার তিন চাচা হারুনুর রশিদ, বাদুল্লাহ, আব্দুল মন্ডল ১৬ শতাংশ জমি ক্রয় করেন। আমরা আমাদের জমিতে ঘরবাড়ি নির্মাণ করতে গেলে আব্দুর রশিদ তার বাহিনী নিয়ে আমাদের উপরে হামলা করে। এতে আমার মা-বাবা আহত হয়। তাদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আব্দুর রশিদ জানান, আমার কোন ছেলে সন্তান না থাকায় আমি আমার জমি ৪ মেয়েকে লিখে দেবার পর থেকে আমার ভাই ও ভাতিজার আমার উপরে ক্ষিপ্ত হয়ে কিছুদিন পূর্বে মারপিট করে। এবিষয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে। শনিবার দুপুরে আমাদের জমিতে আমার ভাই বুজরত ও ভাতিজা আব্দুল খালেকগং জোরপূর্বক ঘর তুলতে গেলে আমরা বাধা দেই। বাধা দিলে আমাদের উপরে অতর্কিত হামলা করে। এতে আমার আমি আমার মেয়ের জামাইসহ আমাদের ৫জন আহত হয়েছে। তাদের নির্মানাধীন ঘর নিজেরাই ভাংচুর করে আমাদের উপরে এর দায় চাপাচ্ছে।

সলঙ্গা থানার উপ-পরিদর্শক শেখ সজিব মুঠোফোনে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে এখনও কোন মামলা দায়ের হয়নি। মামলা দায়ের হলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড