• শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সালথায় দোকান ভাড়া দিয়ে জমি হারানোর দশা নির্মলের

  ফরিদপুর প্রতিনিধি

০৯ জানুয়ারি ২০২১, ২০:০১
দোকান
ছবি : দৈনিক অধিকার

সালথার পুরুরা মৌজার বিএস ৬৯১ নং খতিয়ানের ৩৭৭ নং দাগে ১২ শতাংশ জমি মোবারক হোসেনের নিকট হতে রেজিস্ট্রি কবলামূলে ক্রয় করেছিলেন নির্মল সেন নামে এক ব্যক্তি। এরপর সেখানে দোকান তুলে ভাড়া দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের পাশে মূল সড়ক লাগোয়া জমিটি বেশ দামি এখন।

গত ৮ বছর ওই দোকানের একটি পজিশন ভাড়া নিয়ে সম্প্রতি শুধু দোকানই নয়, দোকানের জমিরও মালিকানা দাবি করে বসেছেন জুয়েল মাহমুদ নামে এক ব্যক্তি। এ অবস্থায় ভাড়াটিয়াকে হটিয়ে ওই দোকানে তালা মেরে দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার সকালে।

জানা গেছে, উল্লেখিত ওই জমির মূল মালিক ছিলেন ইউনুস চৌধুরী। ১৯৯৯ সালে তার নিকট হতে জমিটি খরিদ করেন জনৈক মোবারক হোসেন। এরপর ২০১২ সালে তার নিকট রেজিস্ট্রি কবলামূলে ওই জমি কেনেন নির্মল। সেখানে তিনি একটি মার্কেট তৈরি করে একটি দোকানের পজিশন ভাড়া দেন জুয়েল মাহমুদের নিকট।

প্রায় ৮ বছর ভাড়াটিয়া হিসেবে থাকার পর জুয়েল মাহমুদ নিজেই ওই জমির মালিকানা দাবি করে বসেন। জুয়েলের দাবি, ইউনুস চৌধুরীর মৃত্যুর পর স্ত্রী ও সন্তানদের নিকট হতে দুই শতাংশ জমি খরিদ করেছেন তিনি। ওই জমিতেই দোকানটি রয়েছে।

এ ব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি পিটিশন দাখিল করলে সালথা থানার ওসিকে সেখানে শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন আদালত।

সালথা থানার সেকেন্ড অফিসার সুব্রত গোলদার জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। এসময় স্থানীয়রা সেখানে উপস্থিত ছিলেন। আদালতের নির্দেশনা অনুযায়ী উভয় পক্ষকেই শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার নির্দেশ দেয়া হয়েছে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড