• শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে মাদক নির্মূলে বছরে ২৩৯ মামলা, গ্রেফতার ২৩১

  ফেনী প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২১, ১৬:৪৫
মাদক
ছবি : দৈনিক অধিকার

নানা ঘটন-অঘটনে পার হয়েছে ২০২০। সরকারের শীর্ষ মহল মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি থাকায় ফেনীতেও অভিযান চলেছে বছরজুড়েই। সক্রিয় মাদক পাচারকারী ও সেবীদের ঠেকাতে হিমশিম খাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

গত এক বছরে শুধুমাত্র মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে শতাধিক ব্যক্তি গ্রেফতার হয়েছে। এদের অনেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজাও দেয়া হয়। আর মামলা হয়েছে উল্লেখযোগ্য হারে। উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য। এছাড়া পুলিশ, র‌্যাবের পৃথক অভিযানে গ্রেফতার ও উদ্ধারের পরিমাণ অহরহ।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তথ্যমতে, বিগত বছরের ১ জানুয়রি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত জেলায় ১শ ৪৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অন্তত ২৩৯টি মামলা হয়েছে। এর মধ্যে ফেনী মডেল থানায় মামলার পরিমাণ বেশি।

জানুয়ারিতে মাদক বিরোধী ২৩০টি অভিযানে ৩৮ জন গ্রেফতার, ৩০ জনের কারাদণ্ড ও ৪০টি মামলা, ফেব্রুয়ারিতে ১১০টি অভিযানে ২৩ জনের কারাদণ্ড ও ২৯টি মামলা, মার্চে ৭২টি অভিযানে ৮টি মামলা, এপ্রিলে ১০৫টি অভিযানে ২৬ জনের কারাদণ্ড ও ৩৩ জনের নামে মামলা করা হয়।

মে তে ৫টি অভিযান হলেও কোন গ্রেফতার কিংবা মালামাল উদ্ধার হয়নি। জুনে ৯৮টি অভিযানে ১৬ জনের কারাদণ্ড ও ২০টি মামলা, জুলাইতে ৮৪টি অভিযানে ১০ জনের কারাদণ্ড ও ১৪টি মামলা, আগস্টে ৯৪টি অভিযানে ৫ জনের কারাদণ্ড ও ১৬টি মামলা, সেপ্টেম্বরে ১৫৪টি অভিযানে ৯ জনের কারাদণ্ড ও ২৬ জনের নামে মামলা, অক্টোবরে ১শটি অভিযানে ৯ জনের কারাদণ্ড ও ২০টি মামলা, নভেম্বরে ১৩৯টি অভিযানে ১০জনের কারাদণ্ড ও ২২ জনের নামে মামলা, ডিসেম্বরে ১৫৮টি অভিযানে ৯ জনের কারাদণ্ড ও ২৩ জনের নামে মামলা দায়ের করা হয়।

এছাড়া বিভিন্ন সময় অভিযানে ৩৪ হাজার ৯শ ৫৮ পিস ইয়াবা, ১শ ৫০ বোতল ফেনসিডিল, ৩৪ হাজার ৩৬৫ কেজি গাঁজা সহ বিভিন্ন প্রকারের মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল হামিদ জানান, মাদকরোধে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা রাত-দিন কাজ করে যাচ্ছে। তবুও স্বল্প জনবল নিয়েও বেশি পরিমাণ মাদক উদ্ধার ও জড়িতদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে। মাদক নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে রয়েছে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড