• মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর বিশেষ সহায়তার দশ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

  বান্দরবান প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২১, ১৫:২৭
অভিযোগপত্র
অভিযোগপত্র (ছবি : সংগৃহীত)

বান্দরবানের রুমা উপজেলায় খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিন উদযাপনের জন্য সরকারের বরাদ্দ দেওয়া প্রায় সাড়ে দশ লখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের টাকা অনিয়ম দুর্নীতি তদন্তের দাবি জানান জেলার শীর্ষ কয়েকজন যাজক।

বুধবার (৬ জানুয়ারি) তারা লিখিতভাবে বান্দরবানের জেলা প্রশাসকের কাছে একটি অভিযোগ দায়ের করেন।

লিখিত অভিযোগে বলা হয়, রুমা উপজেলায় বড়দিন উদযাপনের জন্য আর্থিক সহায়তা হিসেবে ১৯৩ টি গির্জার জন্য মোট ৯৬ টন খাদ্যশস্য বরাদ্দ দেওয়া হয়। ত্রাণ মন্ত্রণালয় হতে প্রধানমন্ত্রীর বিশেষ সহায়তা হিসেবে ওই খাদ্যশস্য প্রতি টন ৪৪ হাজার ৭০০ টাকায় বিক্রি করে খ্রিস্টান সম্প্রদায়ের ধর্মীয় গির্জাগুলোতে নগদ টাকা প্রদান করার কথা বলা হয়েছে। সেই হিসেবে খাদ্যশস্য বিক্রি করে ৪২ লাখ ৯১ হাজার ২০০ টাকা নগদ পাওয়া গেছে। কিন্তু বড়দিনের আগে ও পরে দুই দফায় রুমা উপজেলার ১৯৩ টি গির্জাকে ৩২ লাখ ৪৬ হাজার টাকা দেওয়া হয়। এতে অবশিষ্ট আরও ১০ লাখ ৪৫ হাজার ২০০ শত টাকার হদিস পাওয়া যাচ্ছে না। অভিযোগকারীদের মধ্যে অন্যতম প্রেসবিটারিয়ান চার্জের প্রধান রেভারেন্ড লালজার লম বম বলেন, জেলার অন্য উপজেলার প্রতিটি গির্জাকে ২২ হাজার ৩০০ টাকা দেওয়া হয়েছে। তিনি বলেন, তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও’র কাছে গিয়ে বিষয়টি জানতে চেয়েছিলেন কিন্তু ইউএনও বিষটির সন্তোষজনক কোন জবাব দিতে পারেননি।

বিষয়টি জানতে চাইলে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়ামিন হোসাইন বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের যাজকরা কি অভিযোগ দিলেন আমি এখনও জানিনা।

এ ব্যাপারে বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমীন পারভীন তিবরীজি বলেন, রুমায় খ্রিস্টান সম্প্রদায়ের বড়দিনের অনুদান দেওয়ার অনিয়মের একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড