• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭  |   ১৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

থানার ভাঙ্গাচুরা গাড়ি দিয়ে চলছে পুলিশের সেবা কার্যক্রম

  রাঙামাটি প্রতিনিধি

০৮ জানুয়ারি ২০২১, ১৩:৪৫
থানার ভাঙ্গাচুরা গাড়ি
থানার ভাঙ্গাচুরা গাড়ি নিয়ে পুলিশ সদস্যদের নাজেহাল অবস্থা (ছবি : দৈনিক অধিকার)

বাঘাইছড়ি থানার গাড়িটির ভাঙ্গাচুরা অবস্থা, ধাক্কা না দিলে স্টার্ট দেওয়া মোটেই সম্ভব না। চলার পথে হঠাৎ হঠাৎ থেমে যায় এই গাড়িটি। সামান্য একটু উঁচু নিচুতে উঠতে গেলে বন্ধ হয়ে যায় স্টার্ট। এই গাড়িটি নিয়ে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় গাড়ি চালককে। এই দুর্ভোগ নতুন না। দীর্ঘ দিন ধরে চলছে এই পরিস্থিতি। কখন যে শেষ হবে এই দুর্ভোগ তা জানেন না বাঘাইছড়ি থানার পুলিশরা।

বাঘাইছড়ি থানা পুলিশের কাজকে আরও গতিশীল করতে ২০০৪ সালে থানায় প্রদান করা হয় এই গাড়িটি। ওই সময় হতে নিরলস ভাবে সেবা প্রদান করে আসছে গাড়িটি। পাহাড়ি পথে চলতে চলতে এখন ক্লান্ত এই গাড়িটি।

থানা সূত্রে জানা গেছে, প্রতি বছরই গাড়িটি মেরামত করা হয়। কিন্তু মেরামত করার পরও সেই একই অবস্থা। দেখা গেছে জরুরি যাত্রা পথে একটু যাওয়ার পর স্টার্ট বন্ধ হয়ে গেছে। আবার জোরে ধাক্কা দিলে চলতে থাকে। আবার কিছু পথ গিয়ে বন্ধ হয়ে গেছে। যে কোন পরিস্থিতিতে ও ভিআইপি ডিউটিতে দুর্গম পাহাড়ি এলাকায় এই গাড়ি দিয়ে যাতায়াত করা কঠিন হয়ে পড়েছে। দেখা গেছে পাহাড়ে সৃষ্ট অনাকাক্ষিত ঘটনার ঘটনাস্থলে যেতে গাড়ি ব্যবহার একান্ত প্রয়োজন সে সময় এই গাড়ি দিয়ে যাওয়া অসম্ভব হয়ে পড়ে। তাই জনস্বার্থে দ্রুত নতুন একটি পুলিশ পিকআপ ভ্যান বরাদ্দ দেওয়ার জন্য দাবি করছে বাঘাইছড়িবাসী।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. ছুফি উল্লাহ জানান, বাঘাইছড়ি থানার পিকআপ অনেক পুরানো তাই সে লক্ষে নতুন একটি পিকআপ চেয়ে ইতি মধ্যে পুলিশ হেডকোয়াটারে জানানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাবরে চিঠিও দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি মো. আশরাফ উদ্দিনের মতামত জানতে চাইলে তিনি জানান, বিষয়টি তো উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষ গৃহীত ব্যবস্থা গ্রহণ করবেন।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড