• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

বকেয়া বেতন দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

  স্টাফ রিপোর্টার, গাজীপুর

০৭ জানুয়ারি ২০২১, ২০:০৮
ছবি : সংগৃহীত

গাজীপুর শহরে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে। শহরের সাইনবোর্ড এলাকায় বৃহস্পতিবার বেলা সোয়া ২টা থেকে ইস্ট ওয়েস্ট নামে একটি কারখানার শ্রমিকরা ওই এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে এই বিক্ষোভ দেখায়। এতে দীর্ঘযানজট সৃষ্টি হয়।

গাজীপুর সিটি পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ বলেন, “ইস্ট ওয়েস্ট কারখানায় প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক রয়েছে। কারখানার শ্রমিকদের গত নভেম্বরের অর্ধেক ও ডিসেম্বরের পুরো বেতন বকেয়া পড়েছে। এই বেতনের দাবিতে কয়েক হাজার শ্রমিক কারখানার পাশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

“মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা বেতনের টাকা জোগাড় করছে। প্রাথমিকভাবে বলেছে আগামী সোমবার নভেম্বরের বেতন আর ২০ জানুয়ারি ডিসেম্বরের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করবে।” শ্রমিকদের অন্যান্য দাবিও মালিকপক্ষ মেনে নিয়েছে বলে তিনি জানান।

আরেক উপ-কমিশনার মো. জাকির হাসান বলেন, চলাচল স্বাভাবিক রাখতে ময়মনসিংহগামী যানবাহনগুলো টঙ্গীর স্টেশন রোড দিয়ে পূর্ব দিকে মীরেরবাজার হয়ে ভোগড়া বাইপাস এবং ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগড়া বাইপাস দিয়ে কোনাবাড়ি-চন্দ্রা হয়ে চলতে বলা হয়েছে। এতে ওই সব পথেও এখন যানবাহনের চাপ বেড়ে গেছে এবং দীর্ঘ সারি তৈরি হচ্ছে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে বলে জানিয়েছেন গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন।

তিনি বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। আর শ্রমিকদের বুঝিয়ে অবরোধ তুলে দেওয়ার চেষ্টা চলানো হচ্ছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড