• বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে রেল লাইন স্থাপনে প্রধানমন্ত্রীর গুরুত্ব আরোপ 

  বরিশাল প্রতিনিধি

০৫ জানুয়ারি ২০২১, ১৮:৩১
বরিশাল
বরিশালে সাংবাদিকবৃন্দদের সঙ্গে এক মতবিনিময় সভায় নবনিযুক্ত জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার (ছবি : দৈনিক অধিকার)

বরিশালের নবনিযুক্ত জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালের উন্নয়ন নিয়ে চিন্তা করেন। আগামী ২ থেকে ৫ বছরের মধ্যে বরিশালের চেহারা অন্যরকম হবে। পদ্মা সেতু চালু হলে এ অঞ্চলের উন্নয়ন কেউ আটকে রাখতে পারবে না।

তিনি আরও বলেন, বরিশালে রেল লাইন স্থাপনের বিশেষ গুরুত্ব দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। এর ফিজিবিলিটি স্টাডিও সম্পন্ন হয়েছে। রেল লাইনের অগ্রগতির জন্য অচিরেই বরিশালে রেল সচিব ও মন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বরিশালে সাংবাদিকবৃন্দদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নবাগত জেলা প্রশাসক জসীম উদ্দীন সাংবাদিকদের যে কোন অন্যায়ে যৌক্তিক সমালোচনার আহবান জানিয়ে বলেন, জেলার ১০ উপজেলার উন্নয়নে তিনি ‘টিম বরিশাল’ গঠন করবেন। তিনি পরিবেশ রক্ষা করে সব ধরনের উন্নয়নের আশ্বাস দিয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

প্রাণঘাতী করোনা প্রসঙ্গে বলেন, করোনা রোধে প্রচারনা বৃদ্ধি করা হবে। তিনি সাংবাদিকদের শতভাগ সহায়তার আশ্বাস দিয়ে বলেন, অচিরেই তথ্য পেতে সাংবাদিকদের জন্য পৃথক ম্যাসেঞ্জার গ্রুপ খোলা হবে।

মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, বরিশাল পাবলিক লাইব্রেরী রক্ষায় এখানে পাঠক ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে। বরিশাল নগরীর কাশিপুরে ২০০ বছরের প্রাচীন সীতা রামের দিঘি ভরাটে রোধে হাইকোর্টের নির্দেশনা প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন, তিনি মঙ্গলবারই সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পাঠিয়ে ব্যবস্থা নেবেন। কীর্তনখোলা নদীর ফোর্স উদ্ধারেরও আশ্বাস দেন তিনি।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, নেজারত ডেপুটি কালেক্টর মো: নাজমুল হুদা, বরিশাল প্রেসক্লাবের সভাপতি মানবেন্দ্র বটব্যাল, সাবেক সভাপতি এস এম ইকবাল, নবনির্বাচিত সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি পুলক চ্যাটার্জী, সাধারণ সম্পাদক স্বপন খন্দকার, বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ, ইনডেপেনডেন্ট টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান মুরাদ আহমেদ, এটিএন বাংলার হুমায়ুন কবির, আলোকিত বাংলাদেশের ব্যুরো চীফ খান রফিক, যমুনা টেলিভিশনের কাওসার হোসেন, বৈশাখী টেলিভিশনের মিথুন সাহ প্রমূখ।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড