• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠিকাদার অপহরণ মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

  ফেনী প্রতিনিধি

৩১ ডিসেম্বর ২০২০, ১৮:৫২
প্রতীকী ছবি

ফেনীতে ঠিকাদার অপহরণের ঘটনায় অবশেষে গ্রেপ্তার হয়েছেন ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জানে আলম।

বৃহস্পতিবারই (৩১ ডিসেম্বর) তাকে আদালতে হাজির করে পুলিশ পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত রিমান্ড শুনানির দিন রোববার ধার্য করে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, রোববার এক ঠিকাদার দরপত্র জমাদানে ফেনী জেলা প্রশাসনের কার্যালয়ে গেলে তাকে অপহরণের পর নির্যাতন করা হয় এমন অভিযোগে তাকে ধরা হয়েছে। ভুক্তভোগী ঠিকাদার ছাড়া পেয়ে দরপত্র ছিঁড়ে ফেলা ও নির্যাতনের অভিযোগে ফেনী মডেল থানায় মামলা করেন। এ ঘটনার পর একই দিন ফেনী মডেল থানায় মামলার পর ওই চেয়ারম্যানের ৪ সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তবে ধরাছোঁয়ার বাইরে ছিল অভিযুক্ত প্রধান আসামি শর্শদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জানে আলম।

সূত্রে জানা যায়, ফেনী জেলা প্রশাসনের কার্যালয়ে গ্রাম পুলিশের (চৌকিদার-দফাদার) পোশাক সরবরাহের দরপত্র জমা দিতে যান খলিলুর রহমান নামে এক ঠিকাদার। এ সময় তিনি অপহরণের শিকার হন। এ মামলায় শর্শদী ইউপি চেয়ারম্যান ও জেলা যুবলীগ সহ-সভাপতি জানে আলমকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এ নিয়ে এই মামলার এজাহারনামীয় ৫ জনকেই গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার ভোরে শর্শদী ইউনিয়নের জাহানপুর এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানান জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক এএনএম নুরুজ্জামান। মামলায় অপর চার আসামি জোয়ারকাছাড় এলাকার সাহাব উদ্দিন মোল্লা বাড়ির কবির আহম্মদের ছেলে কামরুল হাসান সাব্বির (২৩), সদর উপজেলার শর্শদী ইউনিয়নের উত্তর জাহানপুর এলাকার পাটোয়ারী বাড়ির খোরশেদ আলমের ছেলে সফিকুল ইসলাম সম্রাট (২৪), একই এলাকার মোয়াজ্জেম বাড়ির আবুল কাসেমের ছেলে মো. সালাউদ্দিন (২০), ও শহরের পূর্ব উকিলপাড়া এলাকার মুন্সি পুকুর পাড় সংলগ্ন বাড়ির শাহাদাত হোসেনের ছেলে মো. রাসেল হোসেনকে (২৭) কারাগারে রয়েছে। এদের মধ্যে সম্রাট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ভুক্তভোগী ঠিকাদার খলিলুর রহমান জানান, রোববার ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে জেলার গ্রাম পুলিশদের পোশাক সরবরাহের দরপত্র জমা দেওয়ার দিন ধার্য ছিল। ৫৪ লাখ টাকার ওই কাজ পেতে নির্ধারিত দিনে দরপত্র জমা দেওয়ার জন্য টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার ইনপিঞ্জারপুর এলাকা থেকে আমি ফেনী যাই। বেলা ১১টার দিকে জেলা প্রশাসনের কার্যালয়ে যাওয়ার সময় কয়েকজন দুর্বৃত্ত ‘মাটি আর মানুষ’ নামীয় আমার ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে দরপত্র জমা দিতে গেলে তারা গতিরোধ করে। দরপত্র জমা দিতে নিষেধ করে তারা। তাদের নিষেধ অমান্য করে নির্ধারিত বাক্সে দরপত্র জমা দেওয়ার চেষ্টা করলে আমাকে জোরপূর্বক অপহরণ করে জেলা প্রশাসনের কার্যালয়ের বিপরীতে একটি কমিউনিটি সেন্টারে নিয়ে আটকে রাখে।

পরে খবর পেয়ে পুলিশ সেখান থেকে দুপুরে আহত অবস্থায় উদ্ধার করেছে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড