• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

তৃতীয় দিনে চিকিৎসকদের কর্মবিরতি, চরম ভোগান্তি

  জামালপুর প্রতিনিধি

২৮ ডিসেম্বর ২০২০, ১৯:২১
ছবি : দৈনিক অধিকার

জামালপুর জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকদের ওপর হামলা ও মারধরের প্রতিবাদে ও সদর থানার ওসিকে প্রত্যাহারসহ চার দফা দাবিতে তৃতীয় দিনে জামালপুর জেনারেল হাসপাতালসহ সাত উপজেলার হাসপাতালের বহির্বিভাগে ও প্রাইভেট সেবা বন্ধ রেখে কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা।

সোমবার সকাল থেকে হাসপাতালে বহির্বিভাগের সকল র্কাযক্রম বন্ধ থাকে। এতে দূরদূরান্ত থেকে আসা রোগীরা পড়েন চরম বিপাকে। এদিকে শুধুমাত্র জরুরি ও অন্ত বিভাগে চিকিৎসা সেবা চালু থাকলেও বাকি সকল সেবা বন্ধ থাকায় রোগীরা রোগ নির্ণয়ে পরীক্ষা করতে পারছে না। ফলে সরকারিভাবে স্বাস্থ্যখাতে বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছেন রোগীরা। এ চিত্র বিভিন্ন বেসরকারি ক্লিনিকগুলোতেও দেখা যায়।

স্বাধীন চিকিৎসক পরিষদ (স্বাচিপ), বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনসহ (বিএমএ) বেশ কয়েকটি সংগঠনের চিকিৎসক, ইন্টার্নি চিকিৎসক, নার্স ও চতুর্থশ্রেণির কর্মচারীরা একাত্ম হয়ে এই কর্মবিরতি পালন করছে।

এদিকে চার দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতির আন্দোলনের নেতারা জানান, তদন্ত কামিটির প্রতিবেদন সঠিক বিচার না হলে আমরা প্রতিবেদন মানবো না। ময়মনসিংহ বিভাগের চারটি জেলা আমাদের সাথে একাত্মতা পোষণ করেছে। পরবর্তীতে সারাদেশে এই আন্দোলন ছড়িয়ে পড়বে।

আরও পড়ুন : জামালপুরে চিকিৎসকদের কর্মবিরতি ...

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুৎফর রহমান ওই ঘটনায় চোখে গুরুতর আঘাত পেয়ে বর্তমানে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড