• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতকানিয়ায় মাহফিলের টাকা আত্মসাতের অভিযোগ

  সারাদেশ ডেস্ক

২৬ ডিসেম্বর ২০২০, ২০:০০
ছবি : সংগৃহীত

এবার ওয়াজ-মাহফিলের টাকা আত্মসাৎ করে খাওয়ার অভিযোগ উঠেছে সাতকানিয়ার এওচিয়ার পশ্চিম গাটিয়াডেঙ্গা দাখিল মাদ্রাসার এক সহকারী সুপারের বিরুদ্ধে। এ নিয়ে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সাতকানিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে অভিযোগের শুনানি থাকলেও সেখানে হাজির না হয়ে সুকৌশলে সময়ের আবেদন করেন অভিযুক্ত সহকারী সুপার মো. হারুনুর রশীদ।

জানা যায়, গত ৪ অক্টোবর সাতকানিয়ার এওচিয়ার গাটিয়াডেঙ্গা দাখিল মাদ্রাসার সহকারী সুপার মো. হারুনুর রশীদের বিরুদ্ধে একই মাদ্রাসার মাহফিলের জন্য আদায়কৃত টাকা আত্মসাৎ করার ও বিভিন্ন অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে গাটিয়াডেঙ্গা দাখিল মাদ্রাসার সভাপতি হাজী দেলোয়ার হোসেন বাদী হয়ে সাতকানিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দাখিল করেন।

এদিকে অভিযোগসূত্রে জানা যায়, ২০২০ সালের জানুয়ারীতে মাদ্রাসার বার্ষিক মাহফিলে এলাকাবাসী থেকে ওঠানো ২ লাখ ৩৩ হাজার টাকা মাদ্রাসার নামীয় একাউন্টে জমা না করে সুকৌশলে ব্যক্তিগত একাউন্টে রেখে দিয়ে নিজের ব্যক্তিগত কাজে খরচ করে ফেলেন সহকারী সুপার হারুনুর রশীদ।

একইসঙ্গে মাদ্রাসার ক্যাশ বইতে মিথ্যা বানোয়াট ফিগার লিখে লিখে গাটিয়াডেঙ্গা দাখিল মাদ্রাসার আর্থিক খাতে ব্যাপক অনিয়ম-দুর্নীতি করে মাদ্রাসার আর্থিক খাতকে পুরো ভঙ্গুর পর্যায়ে নিয়ে গেছেন তিনি!

অভিযোগের সত্যতা নিশ্চিত করে সাতকানিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিম শরীফ বলেন, হ্যাঁ, এওচিয়ার গাটিয়াডেঙ্গার দাখিল মাদ্রাসার সহকারী সুপার হারুনুর রশীদের বিরুদ্ধে আনীত দুর্নীতির একটি দরখাস্ত তদন্তাধীন। গত বৃহস্পতিবার এ নিয়ে শুনানি ছিলো কিন্তু সুপার সাহেব সময় নিয়েছেন। নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, দুর্নীতির অভিযোগে অভিযুক্ত সহকারী সুপার হারুনুর রশীদ বলেন, ব্যক্তিগত একাউন্টে মাদ্রাসার টাকা রাখছি এটা শতভাগ সত্য। কারণ মাদ্রাসার নিজ নামীয় একাউন্ট সচল ছিলো না। আর তৎকালীন ইউএনও আমাকে ব্যক্তিগত একাউন্টে টাকা রাখতে বলেছিলেন। তাই বাধ্য হয়ে নিজের একাউন্টে টাকাটা রাখতে হয়েছিলো।

এসময় তৎকালীন ইউএনও-এর নাম কী ছিলো জানতে চাইলে জবাবে তিনি বলেন, মনে নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড