• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নদীর অবৈধ দখল উচ্ছেদে ইজারা বাতিলের দাবিতে সমাবেশ

  কুড়িগ্রাম প্রতিনিধি

২৬ ডিসেম্বর ২০২০, ১৯:৪৬
ছবি : দৈনিক অধিকার

কুড়িগ্রাম জেলার রাজারহাটে চাকিরপশার নদীর অবৈধ দখল উচ্ছেদ, জলাবদ্ধতা দূরীকরণ, অবৈধ ইজারা বাতিল এবং সেতুবিহীন সড়কে সেতু স্থাপনের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ ডিসেম্বর) রাজারহাট চাকিরপাশা নদী সুরক্ষা কমিটি, রিভারাইন পিপল এবং গণকমিটির আয়োজনে রাজারহাট রেলস্টেশন চত্ত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক, রিভারাইন পিপলের পরিচালক এবং নদী সুরক্ষা কমিটির সমন্বয়ক ড. তুহিন ওয়াদুদ। সংগঠনের আহবায়ক খন্দকার আরিফের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক সফিয়ার রহমান, গণকমিটির সাবেক কেন্দ্র্রীয় সভাপতি নাহিদ হাসান, চাকিরপশার নদী সুরক্ষা কমিটির সদস্য সচিব তারেক আহমেদ, সংগঠক গজেন্দ্রনাথ রায় প্রমুখ।

খন্দকার আরিফ বলেন, দীর্ঘদিনে আমাদের চাকিরপশার নদী স্থানীয় কিছু লোকজন দখল করেছে। এই দখল উচ্ছেদে যত বিলম্ব হবে ততই ভুক্তভোগী মানুষের ক্ষতি চলতে থাকবে।

অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নদী রক্ষার নির্দেশ দিয়েছেন। অবৈধভাবে দখল হওয়া নদী যদি দ্রুতই উচ্ছেদ করা না যায়, তাহলে কৃষির ওপর যে মারাত্মক প্রভাব পড়েছে তা দূর করা যাবে না। অনতিবিলম্বে দখল এবং বেআইনি ইজারা বাতিল করতে হবে।

ড. তুহিন ওয়াদুদ বলেন, সরকারি অব্যবস্থাপনা, উদাসীনতা এবং কিছু মানুষের দখলের কারণে নদীটি অস্তিত্ব হারাচ্ছে। তৈরি হয়েছে জলাবব্ধতা। এ জলাবদ্ধতা দূর করতে হবে, বিধি লঙ্ঘন করে অবৈধ বন্দোবস্ত বাতিল করতে হবে, বিজ্ঞানসম্মত খনন করতে হবে, পানির প্রবাহ অব্যাহত রাখতে হবে।

সফিয়ার রহমান বলেন, ‘যারা নদীর অবৈধ দখলদার তারা দেশের শত্রু। রাজাকারের মত এসব নদী দখলদারদেরও তালিকা প্রস্তুত করতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড