• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কেরানীগঞ্জে আগুনে পুড়ল পাঁচ দোকান

  সারাদেশ ডেস্ক

২৬ ডিসেম্বর ২০২০, ০৯:২০
ছবি : সংগৃহীত

ঢাকার কেরানীগঞ্জের আগানগর ইউনিয়নের একটি মার্কেটে আগুন লেগে পাঁচটি দোকান পুড়ে গেছে। শুক্রবার রাত ৯টা ২০ মিনিটের দিকে তানাকা সুপার মার্কেটের তৃতীয় তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

এলাকার স্থানীয় বাসিন্দা ও গার্মেন্টস মালিক সমিতির যুগ্ম সম্পাদক তোফাজ্বল হোসেন জানান, ৯টার কিছু পরে শুনতে পারি আগানগর মার্কেটে আগুন লেগেছে, দ্রুত এসে দেখি তানাকা মার্কেটের তিন তলায় আগুন জ্বলছে। আমি দ্রুত ৯৯৯ এ কল দেই, র‌্যাব পুলিশে কল দেই। আশেপাশের সবাইকে নিয়ে আগুন নেভানের চেষ্টা করি। পাশের মার্কেট থেকে সহজে পানি পাওয়ায় আগুন দ্রুত নেভানো গেছে। নইলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পাড়ত।

প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে জানা যায়নি। তবে সেখানে পর্যাপ্ত আগুন নেভানোর গ্যাস সিলেন্ডার মজুদ ছিল না। যে কয়েকটা ছিল তাতেও কোনো মেয়াদ ছিল না। ব্যবসায়ীদের দাবি মার্কেট কমিটি যদি গ্যাস সিলেন্ডারের বিষয়টি গুরুত্ব দিত তাহলে এত ক্ষয়ক্ষতি হতো না। এছাড়া ফায়ার সার্ভিসের গাড়ি আসতে দেরি করেছে বলেও অভিযোগ তাদের।

এদিকে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে নিশ্চিত না হওয়া গেলেও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করছেন পূর্ব পরিকল্পিতভাবেই এই আগুন লাগানো হয়েছে। তানাকা মার্কেটে কিছু মাদকাশক্ত ব্যক্তি নিয়মিত আড্ডা দিত এবং মাদকের টাকার জন্য ব্যবসায়ীদের নানাভাবে হুমকি-ধামকি ও চাপ দিত। তারাই এই আগুন লাগিয়েছে বলে দাবি করছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের কয়েকজন।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, আগুন লাগার খবর পেয়ে আমি আমার টিম নিয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। সকলের প্রচেষ্টায় আগুন দ্রুত নেভানো সম্ভব হয়েছে। কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। তদন্ত সাপেক্ষে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে বলা যাবে।

কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. ফারুক আহমেদ বলেন, ৯টা ৪০ মিনিটে আমরা আগুন লাগার খবর পাই। খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে আগুনে ৫টি দোকানের ক্ষয়ক্ষতি হয়েছে বলে নির্ণয় করা যায়। আগুন লাগার কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। ঘটনার তদন্তের পরে বলা যাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড