• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

লকেটে থাকা ফোন নম্বরে মিলল প্রতিবন্ধীর সন্ধান

  সারাদেশ ডেস্ক

২৫ ডিসেম্বর ২০২০, ১৯:২৬
প্রতীকী ছবি

মানসিক প্রতিবন্ধী মাসুদ মাহিন ঢাকার উত্তরখান থানার কুঞ্জদিয়া গ্রামের বাসিন্দা। গত ছয়দিন ধরে নিখোঁজ থাকায় হয়রান পরিবার। অবশেষে মাসুদের সন্ধান মেলে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে। একা রাস্তায় বসা ছিল মাসুদ। তাকে দেখতে পান সেখানকার স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বজন’ -এর সাধারণ সম্পাদক শাকিল হোসেন। তার গলায় ঝুলানো লকেটে মোবাইল নম্বরে যোগাযোগ করলে পাওয়া যায় মাসুদের মা শাহিনুর বেগমকে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) কমলগঞ্জে ছুটে আসেন শাহিনুর বেগম। তিনি আসার পর স্বজনের কর্মীরা মাসুদকে তার মায়ের কাছে তুলে দেন।

স্বজনের সাধারণ সম্পাদক শাকিল হোসেন জানান, বুধবার দুপুরে শ্রীপুর গ্রামে সবজি বাগানে তিনি কাজ করছিলেন। তখন রাস্তায় প্রতিবন্ধী কিশোর মাসুদ মাহিনকে রাস্তায় বসে থাকতে দেখে কাছে ডেকে নেন। কিন্তু সে ঠিকভাবে সবকিছু বলতে পারছিল না। পরে তার গলায় ঝুলানো লকেটে থাকা ফোন নম্বরে কল করেন। এরপর মাসুদের মায়ের সন্ধান পান।

মাসুদ মাহিনের মা শাহিনুর বেগম বলেন, তার ছেলে মানসিক প্রতিবন্ধী। কয়েকদিন ধরে সে নিখোঁজ ছিল। এর আগেও এভাবে অনেক জায়গা থেকে তাকে ফিরিয়ে আনা হয়েছে। ছেলেকে পেয়ে স্বজনের সম্পাদকসহ সব সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান শাহিনুর বেগম।

ইসলামপুর ইউনিয়নের সদস্য আমীর আলী বলেন, ছেলেটিকে মায়ের কাছে ফিরিয়ে দিয়ে শাকিল হোসেন ও স্বজন সদস্যরা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড