• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বীরশ্রেষ্ঠের স্মৃতি রক্ষায় ৬শ’ কোটি টাকার প্রকল্প

  ফরিদপুর প্রতিনিধি

২৪ ডিসেম্বর ২০২০, ১৯:৫৪
ছবি : সংগৃহীত

বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ এর স্মৃতি বিজড়িত এলাকা রক্ষায় ৬০০ কোটি টাকার একটি প্রকল্প মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক। আগামী পাঁচ থেকে ছয় মাসের মধ্যেই এই প্রকল্পের কাজ শুরু হবে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে ফরিদপুরের মধুখালী উপজেলার সালামতপুর গ্রামে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের বাড়ি সংলগ্ন নদীভাঙন এলাকা পরিদর্শনকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী এ কথা জানান।

পানি সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সকালে ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউটে (আরআরআই) কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, ‘আপনাদের গবেষণার কাজগুলো বিশ্বমানের। যেকোনও দেশের তুলনায় ভালো। প্রধানমন্ত্রীর উদ্দেশ্য দেশকে নানা দিক থেকে সফল করে তোলা। আপনারা সেই লক্ষ্যে একসঙ্গে কাজ করে এগিয়ে যান। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আরআরআই-কে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।’

নদী গবেষণা ইনস্টিটিউট-এর মহাপরিচালক আলিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকন উদ দৌলা। অনুষ্ঠানে নদী গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা স্বপন কুমার দাস নদী গবেষণা ইনস্টিটিউটের বিভিন্ন কাজ ডিসপ্লের মাধ্যমে মনিটরে প্রদর্শন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার আলিমুজ্জামান, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল হক ভোলা, ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লাসহ আরও অনেকে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড