• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাসে বস্তাভর্তি ২৬৭ কচ্ছপ উদ্ধার, নদীতে অবমুক্ত

  সারাদেশ ডেস্ক

১২ ডিসেম্বর ২০২০, ১০:০১
ছবি : সংগৃহীত

পাচারকালে উদ্ধার হওয়া ২৬৭টি কচ্ছপ লক্ষ্মীপুরের রায়পুরের ডাকাতিয়া নদীতে অবমুক্ত করা হয়েছে। খুলনাগামী একটি বাস থেকে এ কচ্ছপগুলো উদ্ধার করা হয়। এরমধ্যে তিনটি মৃত ছিল।

শুক্রবার (১১ ডিসেম্বর) দুপুরে উপজেলার সোলাখালী ব্রিজ এলাকায় ডাকাতিয়া নদীতে প্রাণিগুলো অবমুক্ত করা হয়।

এ সময় রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল, উপজেলা বন কর্মকর্তা চন্দন ভৌমিক ও ইউপি চেয়ারম্যান শফিউল আজম চৌধুরী সুমন উপস্থিত ছিলেন।

থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম থেকে খুলনাগামী একটি যাত্রীবাহী বাসে বস্তাভর্তি অজানা কিছু নড়াচড়া করছিল। এভাবে বাসে করে অজানা প্রাণী পাচার হওয়ার সংবাদ পুলিশের কাছে আসে। পরে মধুপুর এলাকায় বাসটিতে তল্লাশি চালিয়ে তিনটি পাটের বস্তায় ২৭০টি কচ্ছপ উদ্ধার করা হয়। তবে এর সঙ্গে জড়িত কাউকে পাওয়া যায়নি। শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে কচ্ছপগুলো ডাকাতিয়া নদীতে অবমুক্ত করা হয়।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল জানান, গোপন তথ্যের ভিত্তিতে বাসে তল্লাশি চালিয়ে কচ্ছপগুলো উদ্ধার করা হয়। তবে পাচারকারীদের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য না থাকায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। ২৬৭টি কচ্ছপ নদীতে অবমুক্ত করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড