• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরাজগঞ্জে বিলুপ্ত প্রায় প্রজাতির শকুন উদ্ধার

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১১ ডিসেম্বর ২০২০, ১২:১০
বিলুপ্ত প্রায় প্রজাতির শকুন উদ্ধার
বিলুপ্ত প্রায় প্রজাতির শকুন উদ্ধার। (ছবি : দৈনিক অধিকার)

সিরাজগঞ্জের সলঙ্গা থেকে বিলুপ্ত প্রায় প্রজাতির একটি শকুন উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বিকালে পরিবেশবাদী সংগঠন দি বার্ড সেফটি হাউজের সদস্যরা জেলার সলঙ্গা থানার ধুবিল ইউনিয়নের চরধুবিল গ্রামের লোকমানের বাড়ি থেকে শকুনটি উদ্ধার করেন।

দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস জানান, চর ধুবিল এলাকার এলাকার কিছু যুবক পুকুরে মধ্য ভেজা অবস্থায় শকুনটি ধরে ফেলে। পরে ওই এলাকার লোকমান হোসেন তার বাড়ীতে নিয়ে শকুনটি বেঁধে রাখে। জানতে পেরে যোগাযোগ করা হলে লোকমান হোসেন শকুনটি দিতে রাজি হয় না। বিকালে দৈনিক বাংলাদেশ এর প্রতিদিন ও নিউজ২৪ এর জেলা প্রতিনিধি আব্দুস সামাদ সায়েম, সাংবাদিক সোহেল রানা ও সাংবাদিক শাহ আলী জয়কে সাথে নিয়ে লোকমানের বাড়ী থেকে শকুনটি উদ্ধার করে নিয়ে আসা হয়।

তিনি জানান, শকুনটি অসুস্থ হয়ে পড়ায় উড়তে পারছিল না। এটির বৈজ্ঞানিক নাম হিমালয় গৃধিনী।

মামুন বিশ্বাস বলেন, ইতোমধ্যে শকুনটিকে সুস্থ করার জন্য সেবাযত্ন করা হচ্ছে। আর বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ রাজশাহী বিভাগীয় অফিসে যোগাযোগ করা হয়েছে। তারা যেখানে হস্তান্তরের নির্দেশ দিবেন সেখানেই হস্তান্তর করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড