• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈশ্বরদী উপজেলার উপনির্বাচনে নৌকার জয়

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

১০ ডিসেম্বর ২০২০, ২০:১২
পাবনা
ছবি : সংগৃহীত

ঈশ্বরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের উপনির্বাচনে ৯৭ হাজার ২১২ ভোট পেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নায়েব আলী বিশ্বাস (নৌকা) বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আজমল হোসেন সুজন (ধানের শীষ) পেয়েছেন ২ হাজার ২১৭ ভোট।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার সাত ইউনিয়ন ও পৌরসভার নয়টি ওয়ার্ডের ৮৪টি বুথে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়।

নির্বাচনে অন্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির শাহেন শাহ্‌ গাওছেল আজম (লাঙ্গল) পেয়েছে ১ হাজার ৭২ ভোট।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, মোট ভোটার ২ লাখ ৫৪ হাজার ১৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৮ হাজার ১৪২ জন এবং নারী ভোটার রয়েছে ১ লাখ ২৫ হাজার ৯০৬ জন।

গত ২ এপ্রিল মারা যান জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক ভূমিমন্ত্রী ও পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সাংসদ শামসুর রহমান শরীফ। এর পরপরই এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। শূন্য ঘোষণার নির্দিষ্ট সময় ছাড়াও তিন মাস বর্ধিত করার পর ২৬ সেপ্টেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস। মনোনয়ন পাওয়ার পর নিয়মানুযায়ী চেয়ারম্যান পদ থেকে তিনি পদত্যাগ করেন। তখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান।

রাতে উপজেলা পরিষদের সভাকক্ষ থেকে বে-সরকারি ভোটের ফলাফল ঘোষণা করেন, পাবনা সদর নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার কায়ছার মোহাম্মদ। তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড