• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পলাশবাড়ি পৌর নির্বাচনে ভোটগ্রহণ শুরু

  গাইবান্ধা প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০২০, ১১:৪২
ভোট
ভোটাধিকার প্রয়োগের অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে কয়েকজন ভোটার (ছবি : দৈনিক অধিকার)

ইভিএম পদ্ধতিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উৎসবমুখর পরিবেশে গাইবান্ধার নবগঠিত পলাশবাড়ি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত।

পৌরসভার মহেশপুর কেন্দ্র ঘুরে দেখা যায়, শীত উপেক্ষা করে ভোটাররা দীর্ঘ লাইন ধরে শান্তিপূর্ণভাবে দাঁড়িয়ে আছে। একে একে তারা কেন্দ্রের ভেতরে গিয়ে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জনি কুমার শাহ জানান, এই কেন্দ্রে ভোট মোটার ২ হাজার ১২ জন। সকাল থেকে বেশ আগ্রহের সাথে ভোটাররা ভোট কেন্দ্রে এসে ভোট দিচ্ছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শাহীনুর আলম জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৬টি ভোট কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে ২ জন অস্ত্রধারীসহ মোট ছয়জন পুলিশ সদস্য, ১৪ জন আনসার সদস্য, ১৬ জন প্রিজাইডিং অফিসার, ৯৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৮৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

এছাড়া এক প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও এক প্লাটুন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্য নির্বাচনি মাঠে রয়েছে। একই সাথে নির্বাচন মনিটরিংয়ে প্রতিটি কেন্দ্রে একজন করে মোট ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন।

আরও পড়ুন : সড়কের পাশেই মিলল ৩২ টুকরা লাশ!

এই নির্বাচনে মেয়র পদে লড়ছে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ছয় জন। এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২২ ও সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮৮ জন।

আরও পড়ুন : রেস্টুরেন্টের খাবার খেয়ে হাসপাতালে দেড় শতাধিক পুলিশ, আটক ২

নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর প্রধান, ধানের শীষ প্রতীক নিয়ে লড়ছেন বিএনপি সমর্থিত আবুল কালাম আজাদ, জাতীয় পার্টি সমর্থিত মজিবুর রহমান লড়ছেন লাঙ্গল প্রতীক নিয়ে। এছাড়া নারিকেল গাছ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক (সম্প্রতি দল থেকে বহিষ্কৃত) গোলাম সারোয়ার প্রধান বিপ্লব, কম্পিউটার প্রতীক নিয়ে আমিনুল ইসলাম দুদু (স্বতন্ত্র) ও জগ প্রতীক নিয়ে সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড