• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিরোজপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  সারাদেশ ডেস্ক

০৯ ডিসেম্বর ২০২০, ১৩:২৮
পিরোজপুর
আদালত (ছবি : প্রতীকী)

পিরোজপুরের মঠবাড়িয়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে পিটিয়ে হত্যা মামলায় স্বামী হালিম ঢালীকে (৪৪) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান এ আদেশ দেন। একই সাথে আসামিকে এক লাখ টাকা জরিমানা ও মামলার অপর দুই আসামির অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত হালিম ঢালী উপজেলার উত্তর মিঠাখালী গ্রামের মাঝেরপুল এলাকার মৃত নূর মোহাম্মদ ঢালীর ছেলে। স্ত্রীকে হত্যার পর থেকেই হালিম পলাতক ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালে উপজেলার সেনের টিকিকাটা গ্রামের মৃত মতি মিয়ার মেয়ে হাসি বেগমের সঙ্গে (২৪) হালিম ঢালীর বিয়ে হয়। বিয়ের পর যৌতুকের দাবিতে প্রায়ই স্ত্রীকে শারীরিক ও মানসিক নির্যাতন করত হালিম।

এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের ২৪ এপ্রিলে প্রথম স্ত্রী এবং বোনের সহায়তায় হাসিকে মারধর করে গুরুতর আহত করে হালিম। এরপর হাসিকে প্রথমে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৭ মে তার মৃত্যু হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড