• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে নির্মাণাধীন স্থাপনা ভেঙে আহত ১০ শ্রমিক

  ঈশ্বরদী প্রতিনিধি, পাবনা

০৮ ডিসেম্বর ২০২০, ১৫:২১
ভেঙে পড়া অংশ (ছবি : দৈনিক অধিকার)

ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ভেতরে একটি স্থাপনায় নির্মাণাধীন কিছু অংশ ভেঙে ও হেলে পড়ে ১০ জন শ্রমিক আহত হয়েছেন।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে প্রকল্পের ভেতরে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে মামুন (৩০) নামে একজনকে রাজশাহী মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে ও ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রূপপুর প্রকল্পে কর্মরত এক কর্মকর্তা ও পুলিশ সূত্রে জানা গেছে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে ভেতরে 'নিকিম এটোমষ্ট্রয়' নামে ঠিকাদার প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে একটি ঢালাই স্থাপনার দেওয়ালে লোহার রডের ফ্রেম তৈরির কাজ চলছিল। শ্রমিকরা কাজে ব্যস্ত থাকায় সকালে হঠাৎ ওই লোহার ফ্রেমের স্থাপনাটি হেলে ও কিছু অংশ ভেঙে পড়ে। এ সময় কর্মরত কিছু শ্রমিক স্থাপনার নিচে চাপা পড়ে ও আঘাত লেগে আহত হন।

খবর পেয়ে প্রকল্পের অভ্যন্তরে থাকা উদ্ধারকারী দল ও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন আহতদের উদ্ধার করে স্থানীয়ভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রকল্পের ভেতরে মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেয়। এরমধ্যে গুরুতর আহত মামুনকে রাজশাহী পাঠানো হয়েছে। আব্দুল্লাহ বাপ্পি নামে নিকিম এটোমষ্ট্রয়ের এক কর্মকর্তার সংগে যোগাযোগ করা হলে তিনি এ সম্পর্কে কিছু জানাতে অস্বীকার করেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ মো. নাসীর উদ্দীন বলেন, রূপপুর প্রকল্প থেকে তাকে এখনো আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি। তবে তিনি সাংবাদিকসহ বিভিন্ন মাধ্যমে খরব পেয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে ইতিপূর্বে প্রকল্পে ভেতরে কাজের সময় এভাবে অনেকেই আহত হন। স্থানীয়দের ধারণা, নির্মাণ কাজে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান যথাযথ ব্যবস্থা না নেওয়ায় ও নির্মাণ কাজের সঠিক নীতিমালা না মানায় পূর্বের ন্যায় মঙলবার সকালে আবারও নির্মাণ স্থাপনার অংশ হেলে ও ভেঙে পড়ে আহতের ঘটনা ঘটেছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড