• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিট পুলিশিং কার্যক্রমের সুবিধা পাচ্ছে প্রান্তিক জনপদের মানুষ

  আমতলী প্রতিনিধি, বরগুনা

০৭ ডিসেম্বর ২০২০, ১৪:০৩
ছবি : দৈনিক অধিকার

পুলিশি সেবার নতুন সংযোজন বিট পুলিশিং কার্যক্রম। বরগুনার আমতলী থানার প্রতিটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ ও জনবহুল স্থানে বিট পুলিশিং অফিস স্থাপিত হয়েছে। প্রান্তিক জনপদের সর্বস্তরের মানুষের কাছে পুলিশি সেবা পৌঁছে দেয়ায় জন্য এ সকল অফিসে বসেই বিট পুলিশিং কার্যক্রম পরিচালিত হচ্ছে।

জানা গেছে, গ্রামাঞ্চল থেকে থানায় এসে যাতে সাধারণ মানুষের পুলিশি সেবা নিতে দুর্ভোগ পোহাতে না হয় সেদিকটি বিবেচনা করেই পুলিশি সেবাকে সাধারণ মানুষের ঘরের কাছে পৌঁছে দিতেই এ বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। নতুন এ কার্যক্রমে বেশ সাড়াও পড়েছে। গ্রামাঞ্চলের সাধারণ মানুষ সুবিধাও পাচ্ছে বলে স্থানীয়রা জানায়।

আমতলী থানা সূত্রে জানা গেছে, আমতলী উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নের প্রায় সাড়ে ৩ লাখ মানুষকে সেবা দিতে ১০টি পয়েন্টে চালু করা হয়েছে বিট পুলিশিংয়ের কার্যক্রম। এ ১০টি বিট অফিসে নিয়োগ দেয়া হয়েছে একাধিক পুলিশ কর্মকর্তাকে।

উপজেলার হলদিয়া গ্রামের মো. জাকির হোসেন নামের এক ব্যক্তি জানান, তিনি ওই ইউনিয়নের অফিস বাজারে বিট পুলিশিং অফিসে এসে পুলিশি সেবা নিয়েছেন। আগে যে সেবা নিতে থানায় যেতে হতো, এখন সেই সেবা ঘরের কাছেই পাচ্ছি।'

উপজেলার কুকুয়া ইউনিয়ন বিট পুলিশিং অফিসে সেবা নিতে আসা একাধিক ব্যক্তিরা বলেন, কোন অভিযোগ দিতে আগে থানায় যেতে হতো। এখন বিট পুলিশিং অফিসে এলেই পুলিশের সেবা পাওয়া যাচ্ছে।

আমতলী থানার অফিসার ইনচার্জ মো. শাহআলম হাওলাদার মুঠোফোনে বলেন, আমতলীতে ১০টি বিট পুলিশিং অফিস রয়েছে। এই বিট পুলিশিং অফিসের মাধ্যমে গ্রামাঞ্চলের মানুষ ঘরের কাছেই পুলিশি সেবা পাচ্ছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড