• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুলনায় মৎস্য হ্যাচারি কর্মী হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

  খুলনা প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০২০, ১৫:০০
ছবি : প্রতীকী

খুলনার দাকোপে মৎস্য হ্যাচারি শ্রী এগ্রো লিমিটেডের কর্মচারী গোবিন্দ সানা (৪০) হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। গোবিন্দ সানা উপজেলার পানখালী ইউনিয়নের বারুইখালী গ্রামের মৃত ধনঞ্জয় সানার ছেলে।

বৃহস্পতিবার (৩ ডি‌সেম্বর) দুপুরে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।

ফাঁসির আসামিরা হলো- বিবেক মন্ডল, সৌগত রায় ও অরুনাভ রায়। তারা তিনজনই পলাতক রয়েছেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আরিফ মাহমুদ লিটন ও আসামি পক্ষের রাষ্ট্র নিযুক্ত আইনজীবী মো. মোরশেদ মামলাটি পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা যায়, ৩০২/২০১/৩৪ ধারার অপরাধের বিচার শেষে বিচারক ৩০২/৩৪ ধারার অপরাধে আসামিদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যু কার্যকর করার আদেশ দিয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে আটটা থেকে ২১ নভেম্বর বেলা দুইটার মধ্যে যে কোন সময় মৎস্য হ্যাচারি কর্মী গোবিন্দাকে হত্যা করা হয়। এরপর তার মরদেহ গলায় ও কোমরে ইট বেঁধে ঢাকি নদীতে ফেলে দেওয়া হয়। ২২ নভেম্বর সকালে জালিয়াখালী নদীর চর থেকে ভাসমান অবস্থায় গোবিন্দের মরদেহ উদ্ধার হয়।

এ ঘটনায় নিহতের ছোট ভাই কৃষ্ণপদ সানা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় তদন্ত শেষে সিআইডির পুলিশ পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ ২০১৬ সালের ১৯ জুন আদালতে ৩ জনের নামে চার্জশিট দাখিল করেন। ২০১৮ সালের ৫ জুলাই আদালতে এই মামলার শুনানির মধ্য দিয়ে চার্জ গঠন ও বিচার শুরু হয়। বিচার চলাকালে আদালত এই মামলায় ১১ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড