• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদ্মা সেতু রেল সংযোগ ও মহাসড়ক প্রকল্পের জমি অধিগ্রহণের চেক বিতরণ

  ফরিদপুর প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০২০, ১৯:১৬
পদ্মাসেতু
ছবি : সংগৃহীত

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প (১ম ও ২য় পর্যায়) এবং পাচ্চর-ভাঙ্গা মহাসড়ক চার লেন প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির মালিকদের ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। এবার ১২ কোটি ৩৪ লাখ ৫৮০ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে। সবমিলিয়ে এ পর্যন্ত ফরিদপুরের তিনটি উপজেলার ক্ষতিগ্রস্ত জমি মালিকদের মাঝে প্রায় ৪৬৮ কোটি টাকার চেক বিতরণ করা হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) বিকালে ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে ৩শ’ ক্ষতিগ্রস্ত ব্যক্তির মাঝে স্বাস্থ্যবিধি অনুসরণ করে জমি অধিগ্রহণের চেক বিতরণ করা হয়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আসলাম মোল্লা, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান খান, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. আসাদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ১ম ও ২য় পর্যায়ে সবমিলিয়ে ফরিদপুরের ভাঙ্গা, নগরকান্দা ও সালথা উপজেলার প্রায় ৩শ’ একর জমি অধিগ্রহণ করা হয়।

এ পর্যন্ত এসব জমির মালিকদের ক্ষতিপূরণ বাবদ ১ম পর্যায়ে ২৭০ কোটি টাকা এবং ২য় পর্যায়ে ১৮৬ কোটি টাকা প্রদান করা হয়। এর বাইরে আজ আরও ৩শ’ জনের মাঝে এই ক্ষতিপূরণ প্রদান করা হলও।

জমি অধিগ্রহণের এসব চেক বিতরণে অযথা দুর্ভোগ লাঘবের উদ্দেশে এখন থেকে প্রতিমাসে নিয়মিতভাবে সংশ্লিষ্ট উপজেলা হতে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করা হবে বলে সংশ্লিষ্টরা জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড