• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

খোকসায় চূড়ান্ত মনোনয়ন পেলেন তরিকুল ইসলাম

  ওবাইদুর রহমান আকাশ, খোকসা

০১ ডিসেম্বর ২০২০, ২০:০৬
তারিকুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

কুষ্টিয়ার খোকসা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে প্রার্থী পরিবর্তন করা হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) খোকসা পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদ শান্তকে দেওয়া হয়।

পরে সোমবার (৩০ নভেম্বর) দুপুরে আল মাছুম মুর্শেদকে দলীয় মনোনয়ন পরিবর্তন করে বর্তমান মেয়র ও খোকসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল ইসলামকে চূড়ান্তভাবে মনোনয়ন দেওয়া হয়েছে।

দলীয় সূত্রে জানা যায়, গত পৌর নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে জয় পান তারিকুল ইসলাম। উক্ত নির্বাচনে আল মাছুম মুর্শেদ দলীয় মনোনয়ন না পেয়ে নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী হিসাবে নির্বাচন করে পরাজিত হন।

তারিকুল ইসলাম তারিকের মনোনয়ন সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। এজন্য আমি চির কৃতজ্ঞ। ইতিপূর্বে আমি নৌকার বিজয় নিশ্চিত করেছিলাম। আবারো নৌকার বিজয় নিশ্চিত করবো বলে আশা করি।

বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার (৩০/১১/২০২০) তারিখের স্বাক্ষরিত খোকসা পৌরসভা ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর একটি চিঠিতে কুষ্টিয়া জেলার খোকসা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আল মামুন মুর্শেদকে মনোনয়ন প্রদান করা হয়েছিল। পরবর্তীতে তার মনোনয়ন বাতিল করে ৩০ নভেম্বর ২০২০ তারিখে মো. তারিকুল ইসলামকে বাংলাদেশ আওয়ামী লীগের চূড়ান্ত মনোনয়ন প্রদান করা হলো।

এদিকে খোকসা পৌরসভায় অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে অতিরিক্ত দুই প্লাটুন পুলিশ মোতায়ন করেছে জেলা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার।

প্রথম ধাপের পৌর নির্বাচনে আগামী ২৮ ডিসেম্বর কুষ্টিয়ার খোকসা পৌরসভার ভোট গ্রহণের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ভোট নিয়ে খোকসায় চলছে নির্বাচনী তোড়জোড়।

উল্লেখ্য, ১২.৩৮ কিলোমিটার এলাকা জুড়ে খোকসা পৌরসভায় ০৯টি ওয়ার্ড রয়েছে। পৌর এলাকায় জনসংখ্যা ২৬হাজার ৬শত ৬৮জন এর মধ্যে ভোটার ১১হাজার ৪শত ১১জন । ২০০১ সালের ২০ মার্চ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে খোকসা পৌরসভা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড