• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে সোয়াইব হত্যায় ৩ জনের ফাঁসি

  সোনারগাঁ প্রতিনিধি, নারায়ণগঞ্জ

৩০ নভেম্বর ২০২০, ১৯:৪৫
সোয়াইব
নিহত সোয়াইব (ছবি : সংগৃহীত)

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও গ্রামের আলোচিত শিশু সোয়াইব হোসেন হত্যা মামলার রায়ে ৩জনকে ফাঁসি আদেশ দিয়েছেন আদালত। একই মামলায় একজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৬ জনকে খালাস দিয়েছেন।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় প্রদান করেন। রায় প্রদানের পর দণ্ডিতদের আদালত থেকে কারাগারে পাঠানো হয়। আসামীদের মধ্যে ফজল হক, জসিম উদ্দিন ও রাজু মিয়াকে ফাঁসির আদেশ এবং আসামী নাছিরউদ্দিনকে ১০ বছরের সাজা প্রদান করা হয়। খালাস পেয়েছেন রিনা আক্তার, ইকবাল, এমদাদ, আলী আহম্মদ, মোশারফ হোসেন, সিরাজ।

গত ৯ নভেম্বর শিশু সোয়াইব হোসেন হত্যাকাণ্ডের রায় ঘোষণার কথা থাকলেও রায়ের তারিখ পিছিয়ে আগামী ২৫ নভেম্বর ধার্য করা হয়েছে। পরে আবারও তারিখ পিছিয়ে ৩০ নভেম্বর রায় ঘোষণা করা হয়।

রায়ের সত্যতা নিশ্চিত করে আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুর রহিম বলেন, ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি সোনারগাঁয়ের মঙ্গলেরগাঁও গ্রামের নাজমুল হোসেন মাসুমের ছেলে শান্তিনগর দারুণ নাজাত নূরানি মাদ্রাসার প্রথম শ্রেণীর ছাত্র সোয়াইব হোসেন নিখোঁজ হয়। নিখোঁজের ৬ দিন পর একই এলাকার একটি নির্মাণাধীন ভবনের পাশের জঙ্গল থেকে গলাকাটা, শরীর ঝলসে দেওয়া ক্ষতবিক্ষত সোয়াইব হোসেনের লাশ উদ্ধার করে পুলিশ।

তিনি আরও বলেন, এ ঘটনায় সোয়াইবের বাবা অপহরণের পর হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে একই এলাকার ১৩ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। আলোচিত এ মামলার রায়ে আদালত যাদের খালাস দিয়েছেন তাদের বিরুদ্ধে বাদী পক্ষ আপিল করবেন। এছাড়াও যাদের মৃত্যুদণ্ড দিয়েছে তাদের রায় বহাল রাখতে চেষ্টা করবেন।

মামলার বাদী নাজমুল হোসেন মাসুম বলেন, যারা সাজা পেয়েছে আর যারা খালাস পেয়েছে তারা সবাই আমার সন্তানকে নির্মমভাবে খুন করেছে। আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকার করে আসামীরা জবানবন্দি দিয়েছে। আমি এ রায়ে সন্তুষ্ট নই, উচ্চ আদালতে আপিল করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড