• বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় এনসিটিএফের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

  ভোলা প্রতিনিধি

৩০ নভেম্বর ২০২০, ১৯:১৩
ভোলা
ছবি : দৈনিক অধিকার

ভোলায় সারা দেশব্যাপী শিশু অধিকার বাস্তবায়নে কাজ করা জাতীয় শিশু সংগঠন (এনসিটিএফ) এর বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) সকালে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে এই সাধারণ সভা ও নির্বাচনের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করেন ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খান।

এ সময় তিনি বলেন, এনসিটিএফ এর নির্বাচনের মধ্যে দিয়ে শিশুদের সাংগঠনিক কাজ করার আগ্রহ সৃষ্টি হবে। একই সাথে আগামী দিনের যোগ্য নেতৃত্ব সৃষ্টি হবে হবে আশা ব্যক্ত করেন।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ভোলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, সহকারী শিক্ষিকা শারমীন জাহান শ্যামলী, এনসিটিএফ এর জেলা সমন্বয়কারী সাংবাদিক আদিল হোসেন তপু, সেন্টাল ইয়ুথ ভলেন্টিয়ার দিপক দে,এনসিটিএফ এর সভাপতি জান্নাতুল ফেরদাউস মিম।

এ সময় আরও উপস্থিত ছিলেন- এনসিটিএফ মেয়ে ভলেন্টিয়ার সিমু,সাংবাদিক ইমতিয়াজুর রহমান,যুব সংগঠক আব্দুল্লাহ নোমান, আল-আমিন প্রমুখ।

আলোচনা সভা শেষে জাতীয় শিশু টাস্ক ফোর্স (এনসিটিএফ) ভোলা জেলা কার্যনির্বাহী কমিটি গঠনের লক্ষে সকাল দশটা থেকে দুপুর তিনটা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীদের সুশৃঙ্খল ভাবে লাইনে দাড়িয়ে তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচনের জন্য ভোটাধিকার প্রয়োগ করে এবং শিশুরাই এই নির্বাচন পরিচালনা করে থাকেন। নির্বাচনে অর্ধশতাধিক এনসিটিএফ সদস্য ভোটাধিকার প্রয়োগ করে এনসিটিএফ এর ১১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করে থাকেন।

নির্বাচনের সভাপতি পদে নির্বাচিত হন শাফায়েত হোসেন সিয়াম, সহ-সভাপতি নুসরাত জাহান অহনা, সাধারন সম্পাদক মো. রাফসান,যুগ্ম-সাধারণ সম্পাদক সূচনা, সাংগঠনিক সম্পাদক রাশিদ আবিদ ইফতি, চাইল্ড পার্লামেন্ট সদস্য (ছেলে) অর্ক হক, চাইল্ড পার্লামেন্ট সদস্য (মেয়ে) তাসনিম আজিজ রিমি, শিশু সাংবাদিক (ছেলে) দিগন্ত, শিশু সাংবাদিক (মেয়ে) অধরা, শিশু গবেষক (মেয়ে) জান্নাতুল মাওয়া, শিশু গবেষক (ছেলে) আমানউল্লাহ রাব্বি। নির্বাচন শেষে নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করে এনসিটিএফ এর ভোলা জেলা সাবেক কমিটির সদস্যরা। পরে পুরাতন কমিটির সদস্যদের ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

১২ থেকে ১৮ বছরের শিশু শিক্ষার্থীদের নিয়ে জাতীয় শিশু টাস্ক ফোর্স ভোলা জেলা কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন এনসিটিএফ এর সাবেক সভাপতি জান্নাতুল ফেরদাউস মিম।

সহকারী রিটানিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন জান্নাতুল ফেরদাউস, সাকিল, অনুরাধা সোমদ্দার। এতে পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন- ভোলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক অমিতাভ রায় অপু, সহকারী শিক্ষকা শারমীন জাহান শ্যামলী। প্লান ইন্টারন্যাশনাল, আইনও শালিশ কেন্দ্র এবং ইয়েস বাংলাদেশের সহযোগিতায় স্বাস্থ্য বিধি মেনে দিন ব্যাপী এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড