• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে উৎসবমুখর পরিবেশে আয়কর রিটার্ন দাখিল করছেন গ্রাহকরা

  ফেনী প্রতিনিধি

৩০ নভেম্বর ২০২০, ১৬:৪৮
ফেনী
উৎসবমুখর পরিবেশে চলছে আয়কর মেলা (ছবি:দৈনিক অধিকার)

ফেনীতে মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে আয়কর মেলা না হলেও উৎসবমুখর পরিবেশে আয়কর রিটার্ন দাখিল করছেন গ্রাহকরা, সেবা প্রদানসহ তাৎক্ষণিক প্রাপ্তি স্বীকার পত্র প্রদান করা হচ্ছে।

আয়কর বিভাগ সূত্র জানায়,গত ১ জুলাই থেকে রবিবার (২৯ নভেম্বর) পর্যন্ত জেলা সদর, ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম উপজেলা নিয়ে কর অঞ্চল ফেনী-৮ এর আওতায় ১ কোটি ৩৩ লাখ ৬ হাজার ৯৩৭ টাকা আয়কর জমা পড়েছে।

রিটার্ন দাখিল করেছেন ৩ হাজার ৬৬৩ জন ব্যাক্তি। একইভাবে ফেনী পৌর এলাকায় কর অঞ্চল ফেনী-৭ এর আওতায় ২৫ কোটি ৩২ লাখ টাকা ৪৪ হাজার ৯৩৭ টাকা আয়কর জমা হয়েছে। রিটার্ন জমা দিয়েছেন ৬ হাজার ৩৮৭ জন।

সূত্র আরও জানায়, কর অঞ্চল ফেনী ৭ এর আওতায় গত জুলাই মাসে ৪ কোটি ৬৫ লাখ, আগস্টে ২ কোটি ৭৮ লাখ, সেপ্টেম্বরে ৭ কোটি ৯৫ লাখ, অক্টোবরে ৫ কোটি ৪৩ লাখ ও নভেম্বরে ৪ কোটি ৫০ লাখ টাকা আয়কর জমা হয়েছে। জুলাই মাসে ১২৫ জন, আগস্টে ২৬৫ জন, সেপ্টেম্বরে ৫৩০ জন, অক্টোবরে ৯১১ জন ও নভেম্বরে ৪ হাজার ৫৫৬ জন রিটার্ন জমা দিয়েছেন।

কর অঞ্চল ফেনী এর উপ-কর কমিশনার মো. রাকিবুল হাফিজ জানান, ২০১০ সাল থেকে দেশব্যাপী প্রতি বছর আয়কর মেলা হলেও এ বছর মহামারি করোনাভাইরাসের কারণে মেলা অনুষ্ঠিত হচ্ছে না। তবে করদাতা ও সেবাগ্রহীতাদের সুবিধার্থে মেলার পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে আয়কর রিটার্ন গ্রহণ, কর তথ্যসেবা এবং তাৎক্ষণিক প্রাপ্তি স্বীকার পত্র প্রদান করা হচ্ছে।

তিনি আরও বলেন, অর্থ আইন, ২০২০ মোতাবেক সকল টিআইএনধারীর রিটার্ন দাখিল বাধ্যতামূলক এবং শুধুমাত্র কোম্পানি করদাতা ব্যতীত অন্য সকল করদাতার রিটার্ন দাখিলের সময় চলবে সোমবার ৩০ নভেম্বর পর্যন্ত।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড