• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি, শিশুদের টিকাদান অনিশ্চিত

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

২৯ নভেম্বর ২০২০, ১৭:৪৬
ভালুকা
ছবি : দৈনিক অধিকার

ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান এ প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহের ভালুকা উপজেলায় হেলথ অ্যাসিস্ট্যান্ট ও হেলথ ইন্সপেক্টর অ্যাসোসিয়েশন টেকনিক্যালদের পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন অব্যাহত রয়েছে।

রবিবার (২৯ নভেম্বর) বিকাল ৪টার দিকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও দাবি বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক এস এম শহীদুল্লাহ বিষয়টি নিশ্চিত করে দৈনিক অধিকারকে জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ৯টা থেকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচি পালন শুরু হয়ে শনিবার (২৮ নভেম্বর) পর্যন্ত অব্যাহত রয়েছে। এতে ভালুকা উপজেলার ১ লাখ ৩৪ হাজার ৭৩৫ জন শিশুর হাম রুবেলা টিকাদান অনিশ্চিত হয়ে পড়েছে।

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলায় ৫৭ জন হেলথ অ্যাসিস্ট্যান্ট ও হেলথ ইন্সপেক্টর থাকলেও তাদের আজ পর্যন্ত টেকনিক্যাল পদমর্যাদা দেয়া হয়নি। ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের আশ্বাস দিলেও বিগত ২২ বছরে আমলাতান্ত্রিক জটিলতার কারণে টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধন করা হয়নি।

উল্লেখ্য, টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবিতে হেলথ অ্যাসিস্ট্যান্ট ও হেলথ ইন্সপেক্টর দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসলেও আজও তাদের দাবি বাস্তবায়িত হয়নি। পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবিতে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন সারাদেশে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচির ডাক দিলে ভালুকা উপজেলার ৫৭ জন স্বাস্থ্য সহকারীরা হাম রুবেলা টিকাদান প্রশিক্ষণ বর্জন করেন যা এই রিপোর্ট লেখা পর্যন্ত অব্যাহত রয়েছে।

উপজেলা হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রফিকুল ইসলাম দৈনিক অধিকারকে বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় আমরা ভালুকা উপজেলাও আন্দোলন শুরু করেছি। আমাদের ন্যায্য দাবি মানা না পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও দাবি বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক এস এম শহীদুল্লাহ দৈনিক অধিকারকে বলেন, আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১৭ জানুয়ারি পর্যন্ত হাম রুবেলা টিকাদান কার্যক্রমে উপজেলার কোন স্বাস্থ্য সহকারীরা অংশ নিবেন না বলে তিনি নিশ্চিত করেছেন এই স্বাস্থ্য পরিদর্শক।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড