• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি, ৭০ হাজার শিশুর টিকাদান অনিশ্চিত

  বরগুনা প্রতিনিধি

২৯ নভেম্বর ২০২০, ১১:৪৪
রুবেলা টিকা
ছবি : সংগৃহীত

'ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান' এ প্রতিপাদ্য নিয়ে বরগুনার আমতলী উপজেলার হেলথ এ্যাসিসট্যান্ট ও হেলথ ইন্সপেক্টর এ্যাসোসিয়েশন টেকনিক্যালদের পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন অব্যাহত আছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে থেকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচী পালন শুরু হয়ে শনিবার (২৮ নভেম্বর) পর্যন্ত অব্যাহত আছে। এতে আমতলী ও তালতলী উপজেলার ৭০ হাজার ৫৪১ জন শিশুর হাম রুবেলা টিকার ডোজ অনিশ্চিত হয়ে পরেছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, আমতলী উপজেলায় ৬৩ জন হেলথ এ্যাসিসট্যান্ট ও হেলথ ইন্সপেক্টর থাকলেও তাদের আজ পর্যন্ত টেকনিক্যাল পদমর্যাদা দেয়া হয়নি। ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের আশ্বাস দিলেও বিগত ২২ বছরে আমলাতান্ত্রিক জটিলতার কারণে টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধন করা হয়নি।

উল্লেখ্য, টেকনিক্যাল পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবিতে হেলথ এ্যাসিসট্যান্ট ও হেলথ ইন্সপেক্টরা দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসলেও আজও তাদের দাবি বাস্তবায়িত হয়নি। পদমর্যাদা ও নিয়োগবিধি সংশোধনের দাবীতে বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন সারাদেশে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচীর ডাক দিলে আমতলী উপজেলার ৬৩ জন স্বাস্থ্য সহকারীরা হাম রুবেলা টিকাদান প্রশিক্ষণ বর্জন করেন যা এই রিপোর্ট লেখা পর্যন্ত অব্যাহত আছে।

আমতলী উপজেলা হেলথ এ্যাসিসট্যান্ট এ্যাসোসিয়েশনের সভাপতি মো. আল-মামুন মুঠোফোনে বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সারাদেশের ন্যায় আমরা আমতলীতেও আন্দোলন শুরু করেছি। আমাদের ন্যায্য দাবি মানা না পর্যন্ত এ আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হয়ে ১৭ জানুয়ারি পর্যন্ত হাম রুবেলা টিকাদান কার্যক্রমে দু’উপজেলার কোন স্বাস্থ্য সহকারীরা অংশ নিবেন না বলে তিনি নিশ্চিত করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড