• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা

  পঞ্চগড় প্রতিনিধি

২৮ নভেম্বর ২০২০, ১২:০৬
কুয়াশার চাদরে ঢেকে আছে চারপাশ (ছবি : দৈনিক অধিকার)

হিমালয় সংলগ্ন দেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় হিমশীতল বাতাস ও প্রচণ্ড শীতের কারণে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) সকাল ৯ টায় দেশের এবং মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে।

বিগত কয়েক সপ্তাহে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে এ জেলায়।

উত্তরে হিমালয় কাছে হওয়ায় পঞ্চগড়ে বরাবরই শীতের স্থায়িত্ব বেশি থাকে। শীতের বেশির ভাগ সময় দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে সীমান্ত এ জেলায়। এবারও শুরু হয়েছে শীতের দাপট। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে বাড়ছে ঠাণ্ডা। সেই সঙ্গে কুয়াশা পড়তে শুরু করে। মাঝরাতে বৃষ্টির মতো পড়ে কুয়াশা। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকে বিভিন্ন এলাকা। সকালে তাপমাত্রা অনেক নিচে নেমে আসে। তবে সকাল ৭-৮ টার মধ্যেই সূর্যের দেখা মিলছে। দুপুর পর্যন্ত সূর্যের তাপ কিছুটা থাকলেও বিকেল গড়াতেই কমে আসে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, আজ দেশের এবং মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড