• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় মক্তব ও মাদ্রাসার চাল আত্মসাৎ, আটক ২

  ভোলা প্রতিনিধি

২৭ নভেম্বর ২০২০, ২০:২৪
আটক
ছবি : সংগৃহীত

ভোলার পশ্চিম ইলিশায় মক্তব ও নুরানি মাদরাসার নামে বরাদ্দকৃত ২টন জিআর চাউল উত্তোলন করে আত্মসাৎ করায় দুই জনকে আটক করা হয়েছে। শুক্রবার (২৭ নভেম্বর) বিকালে সদরের পশ্চিম ইলিশা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদুর চর পালোয়ান বাড়ী থেকে মজিবল হক পালোয়ান ও ইউসুফ দালালকে আটক করা হয়। এ ঘটনার সাথে জড়িত ইউসুফ পালোয়ান পলাতক রয়েছে। এ সময় ৮ বস্তা চাউল উদ্ধার করা হয়।

জানা গেছে, সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের চরজাঙ্গালিয়া বাজার জামে মসজিদ সংলগ্ন মক্তব ও নুরানি মাদরাসার নামে বরাদ্দকৃত ২টন জিআর চাউল উত্তোলন করে মজিবল হক পালোয়ান ও ইউসুফ পালোয়ান। উত্তোলনকৃত চাউল মক্তব ও মাদ্রাসায় না দিয়ে আত্মসাৎ করে সেগুলো ইউসুফ পালোয়ানের বাসায় রেখে দেয়া হয়। বিষয়টি কমিটির লোকজন জানতে পেরে জেলা প্রশাসককে জানায়। ভ্রামমান আদালতরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খান এই অভিযান পরিচালনা করেন।

এসিল্যান্ড পুলিশের একটি টিম নিয়ে মজিবল হক পালোয়ান বাড়ীতে অভিযান চালিয়ে ইউসুফ পালোয়ানের ঘর থেকে আত্মসাৎ করা জিআর ৮ বস্তা চাউল উদ্ধার করেন। এসময় চাউল আত্মসাৎ করার অভিযোগে মজিবল হক পালোয়ান ও ইউসুফ দালালকে আটক করা হয়। ইউসুফ পালোয়ান পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি।

চর জাঙ্গালিয়া বাজার জামে মসজিদ সংলগ্ন মক্তব ও নুরানি মাদরাসার সাধারণ সম্পাদক মোঃ শমসের আলী বলেন, মজিবল হক পালোয়ান ও ইউসুফ পালোয়ান মক্তব ও নুরানি মাদ্রাসার নাম দিয়ে ২টন জিআর চাউল উত্তোলন করে। চাউলগুলো মাদ্রাসায় হস্তান্তর না করে সেগুলো তারা আত্মসাৎ করে। বিষয়টি আমরা জানতে পেরে জেলা প্রশাসকে জানাই। জেলা প্রশাসক মহোদয় এসিল্যান্ড ও পুলিশ পাঠিয়ে মজিবল হকের বাড়ীতে অভিযান চালিয়ে ইউসুফের ঘর থেকে আত্মসাৎকৃত ৮ বস্তা চাউল উদ্ধার করে। মজিবল হক পালোয়ান ও ইউসুফ দালালকে আটক করে নিয়ে যাওয়া হয়। আমরা এ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড