• বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোহাগাড়ায় আগুনে পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি

  লোহাগাড়া প্রতিনিধি, চট্টগ্রাম

২৭ নভেম্বর ২০২০, ১৮:০০
আগুন
আগুনে পুড়ে যাওয়া দোকান (ছবি : সংগৃহীত)

চট্টগ্রামের লোহাগাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ৩টি দোকান।

শুক্রবার ভোরে উপজেলার পুটিবিলার এম চর হাট বাজারে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দিন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ব্যবসায়ী আহমদ রেজা চৌধুরী জানান, শুক্রবার ভোরে বাজারের আরমান আলী মার্কেটে আগুন জ্বলতে দেখি। মার্কেটের প্রসাধনী সামগ্রীর দোকান, ইলেকট্রনিক্স, মোবাইল দোকান, কুলিং কর্নার, দর্জির দোকান, মুদির মালের গোডাউন, কাপড়ের দোকানের গোডাউন, লক্ষাধিক নগদ টাকা ও কর্মকারের দোকানসহ ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে যায় এবং বাকী ৩টি আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এতে প্রায় এক কোটি টাকার অধিক ক্ষয়ক্ষতি হতে পারে বলে তিনি জানান। প্রাথমিকভাবে কর্মকারের দোকান থেকে অগ্নিকাণ্ডের সূচনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার আগেই সব পুড়ে ছাই হয়ে গেছে বলে জানান তিনি।

সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র সিনিয়র স্টেশন মাস্টার (ভারপ্রাপ্ত) মাহবুবুল আলম জানান, খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কামারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনে পুড়ে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে জানতে পারবেন বলে তিনি জানান।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু জানান, পুটিবিলায় মার্কেটে আগুন লাগার কথা জানতে পেরেছি। শীঘ্রই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের তালিকা করে সহযোগিতার করা হবে বলে জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড