• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

চুক্তিতে অন্যের সাজা খাটছে অটোরিকশা চালক!

  চট্টগ্রাম প্রতিনিধি

২৭ নভেম্বর ২০২০, ১০:৩৩
কারাগার
কারাগার। (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে আড়াই মাস ধরে সাজা খাটছে মো. আবদুর রহিম নামে এক অটোরিকশা চালক। চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানায় মানবপাচার আইনে একটি মামলায় মো. আজাদ (৩০) এর হয়ে রহিম এ সাজা খাটছে। বিষয়টি জানাজানি হওয়ার পর ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

পরে পুলিশের জিজ্ঞাসাবাদে রহিম আজাদ পরিচয়ে কারাগারে আসার বিষয়টি স্বীকার করেছে। সে পুলিশকে জানিয়েছে, ২০ হাজার টাকার চুক্তিতে আজাদ সেজে ১৫ দিনের জন্য কারাগারে থাকার মৌখিক চুক্তিতে কারাগারে এসেছিল। উক্ত সময়ের মধ্যে জামিন করিয়ে নেওয়ার কথা ছিল। কিন্তু ইতিমধ্যে আড়াই মাস পার হয়েছে।

কারাগার সূত্র জানায়, চকবাজার থানায় মানবপাচার আইনে মামলায় (নম্বর ০৬(১২)১৯) প্রধান আসামি মো. আজাদ। সেই আজাদ নাম দিয়ে রহিম আদালতে আত্মসমর্পণ করলে আদালত ২ সেপ্টেম্বর তাকে কারাগারে পাঠান। পরবর্তীতে জানা যায়, এই ব্যক্তি আজাদ নয়; তার প্রকৃত নাম মো. আবদুর রহিম। সে হাটহাজারী উপজেলার দক্ষিণ গোমানমর্দন ছিপাতলী এলাকার সিরাজুল হকের ছেলে। বর্তমানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ৭ নম্বর ওয়ার্ডের রয়েছে। হাজতি নম্বর-১১০২৭/২০। অপরদিকে প্রকৃত আসামি আজাদ কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার হারবাং এলাকার আব্বাসের ছেলে। পেশায় আবাসিক হোটেল ব্যবসায়ী। নগরীর চকবাজার এলাকায় ‘ইমামগঞ্জ’ নামে একটি আবাসিক হোটেল আছে। তার বিরুদ্ধে পূর্বের মাদক মামলাও আছে বলে পুলিশ জানিয়েছে।

আরও পড়ুন : স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন দিল স্বামী

চকবাজার থানার ওসি মো. রুহুল আমিন বলেন, ‘তিনদিন রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হয়। ভিন্ন ভিন্ন তথ্য দিতে থাকে ওই ব্যক্তি। পরে এ মামলায় জামিনে থাকা আসামি নুর হোসেনকে তার বিষয়ে জানতে চাইলে সে ওই ব্যক্তি এজাহার নামীয় ১ নম্বর আসামি আজাদ নয় বলে শনাক্ত করেন। এক পর্যায়ে ওই ব্যক্তি তার নাম রহিম বলে স্বীকার করে। আমরা আসল আজাদকে খুঁজছি। তাকে পাওয়া গেলে রহস্য উদঘাটন হবে।’

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড