• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় করোনা সচেতনে পথ নাটক

  ভোলা প্রতি‌নি‌ধি, বরিশাল

২৬ নভেম্বর ২০২০, ১৩:৩১
পথনাটক
করোনা সচেতনতায় পথনাটক (ছবি : দৈনিক অধিকার)

মহামারি করোনাভাইরাস সম্পর্কে ভোলার শহরের মানুষ সচেতন হলেও সচেতন নয় গ্রামের মানুষ। গ্রামাঞ্চলের মানুষকে করোনাভাইরাস সম্পর্কে সচেতন ও করোনা প্রতিরোধে করণীয়তা নিয়ে একদল তরুণ-তরুণী পরিবেশন করছেন পথ নাটক ‘ভালো থাকার গল্প’ ।

বুধবার (২৫ নভেম্বর) বিকেলে ভোলার সদর উপজেলার আলী নগর ও চরসেমাইয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের সামাজিক দূরত্ব বজায় রেখে এ নাটক পরিবেশন করছেন সামাজিক সংগঠন ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ।

এ সময় তারা নাটকের মাধ্যমে বর্তমান ইস্যু করোনাভাইরাস সম্পর্কে সচেতন ও করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা, সাবান ও হ্যান্ডসেনিটাইজার দিয়ে ভালো করে হাত ধেয়ার মাধ্যমে ভালো থাকার বিষয় তুলে ধরেন।

ভোলার সদর উপজেলার আলী নগর ইউনিয়নের সাচিয়া গ্রামের আনিকা ও জয়নব বেগম জানান, আমরা করোনা সম্পর্কে শুনেছি তবে করোনা প্রতিরোধে এসব নিয়ম সম্পর্কে কেউ আমাদের এভাবে বলেনি। আজ আমরা এ সম্পর্কে করনীয়তা নাটকের মাধ্যমে ভালোভাবে জানতে পেরেছি ।

চরছিপলি গ্রামের মো.মনির হোসেন ও হারুন মিয়াসহ অনেকে জানান, নাটকের মাধ্যমে আমরা বুঝতে পেরেছি সচেতন ও সঠিক নিয়ম মানলে করোনাকে প্রতিরোধ করা সম্ভব। আজ থেকে আমরা এই গ্রামের নারী-পুরুষ সকলে মিলে করোনা প্রতিরোধে সকল নিয়ম মেনে চলব।

ইয়ুথ পাওয়ার বাংলাদেশের প্রধান সমন্বয়কারী আদিল হোসেন তপু জানান, আমরা শহরের পাশাপাশি গ্রামাঞ্চলের নারী ও পুরুষদের করোনা থেকে বাচাঁর জন্য করনীয়তা নিয়ে নাটক পরিবেশন ও সচেতন করে যাচ্ছি। এতে গ্রামের মানুষ করোনা সম্পর্কে অনেক সচেতন হচ্ছে।

তিনি জানান, পর্যায়ক্রমে আমাদের পথ নাটক ভোলার সাত উপজেলায় করা হবে।

উল্লেখ্য, নাটকটি বায়স্তয়ন করেছে সেইন্ট বাংলাদেশ ও সহায়তা করেছে প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড