• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌলভীবাজারে পিআইবির বুনিয়াদী প্রশিক্ষণ সম্পন্ন

  মৌলভীবাজার প্রতিনিধি

২৪ নভেম্বর ২০২০, ২২:৩৪
অধিকার
অতিথিদের কাছ থেকে সনদপত্র গ্রহণ করছেন দৈনিক অধিকারের কুলাউড়া প্রতিনিধি এস আর অনি চৌধুরী (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট ‘পিআইবি’ কর্তৃক আয়োজিত ও মৌলভীবাজার প্রেসক্লাবের সহযোগিতায় প্রেসক্লাব প্রাঙ্গণে সাংবাদিকতায় ৩ দিনের বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি এম এ সালামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পান্না দত্তের পরিচালনায় সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), পিআইবির কর্মশালা সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুন, ড্যাফোডিল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক এনায়েতুর রহমান প্রমুখ।

তিনদিনের প্রশিক্ষণে অনুসন্ধানী সাংবাদিকতার বিভিন্ন বিষয় তুলে আলোচনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ, পিআইবির কর্মশালা সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুন এবং ড্যাফোডিল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক এনায়েতুর রহমান।

প্রশিক্ষণ কোর্সে সংবাদ সংগ্রহ, সংবাদ কাঠামো, রিপোর্টিংয়ের ধরন, লেখার ধরন, সংবাদ সম্পাদনা, তথ্য অধিকার আইনসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা প্রশিক্ষণে অংশগ্রহণকারী কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলার ৩৫ জন সাংবাদিকের হাতে সনদপত্র তুলে দেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড