• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

  ফরিদপুর প্রতিনিধি

২৪ নভেম্বর ২০২০, ১৩:০২
বাঁশ
বাঁশের বেড়া দিয়ে জোরপূর্বক জমি দখল (ছবি : দৈনিক অধিকার)

ফরিদপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে চারদিকে বাঁশের বেড়া দিয়ে জোরপূর্বক একটি বিবাদমান সম্পত্তি দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। একই সাথে ঘটনাটি পুলিশকে জানিয়েও অভিযোগকারী এ ব্যাপারে কোন আইনি সহায়তা পায়নি বলেও অভিযোগ উঠেছে।

সোমবার (২৩ নভেম্বর) বিকালে ফরিদপুর সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের তালতলা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ১৪২ নম্বর দক্ষিণ চরমাধবদিয়া মৌজার ৫১৮২ নম্বর দাগের ২৩ শতাংশ জমির মধ্যে সাড়ে ১১ শতাংশ জমি নিয়ে দুই পক্ষের মধ্যে বিরোধ চলছে। সম্প্রতি ওই সম্পত্তির দাবিদার মো. আতাউল হক চুন্নু খাঁ ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের আদালতে নালিশী সম্পত্তি নিয়ে একটি মোকদ্দমা করলে গত ২১ নভেম্বর আদালত ওই সম্পত্তিতে কোন প্রকার স্থাপনা নির্মাণ, আকার আকৃতি পরিবর্তন না করা ও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষের মধ্যে স্থিতাবস্থা বজায় রাখার জন্য কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

এ দিকে সোমবার বিকালে সরেজমিন ঘুরে দেখা গেছে, মো, লুৎফর রহমান নান্নু খাঁ সকাল হতে কয়েকজন শ্রমিক দিয়ে নালিশী সম্পত্তির চারদিকে বাঁশের বেড়া দিয়ে ঘিরে দখলে নিয়েছেন।

ওই সময় নান্নু খাঁ দাবি করেন, ওই সম্পত্তির কিছুটা তার পৈত্রিক আর কিছু তিনি শরিকের নিকট হতে কিনেছেন। বিএস রেকর্ড ও খাজনা দাখিলাও রয়েছে তার নামে। জোর করে তিনি কারও সম্পত্তি দখল করেননি। তবে আদালতের নিষেধাজ্ঞার ব্যাপারে তিনি জানেন না বলে দাবি করেন।

অপর পক্ষের চুন্নু খাঁ বলেন, ওই সম্পত্তি জোর করে দখলে নিয়ে গাছপালা কেটে নেওয়ার হুমকি দিলে তিনি লুৎফর রহমানের বিরুদ্ধে আদালতে একটি মামলা করেন। পরে আদালত তাতে স্থিতাবস্থা জারি করেন। তিনি বলেন, প্রতিপক্ষ এর আগে তার এক ভাইকেও এ ঘটনাকে কেন্দ্র করে রক্তাক্ত জখম করে। কিন্তু পুলিশের কোন সহায়তা পাচ্ছেন না বলেও অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন : স্বামীর ছোড়া অ্যাসিডে ঝলসে গেল নুপুরের মুখ

এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোরশেদ আলম দৈনিক অধিকারকে বলেন, ওই সম্পত্তি নিয়ে দু’পক্ষের বিবাদের বিষয়টি তার নজরে আছে। তবে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বাঁশের বেড়া দিয়ে দিয়ে জমি দখলের কোন অভিযোগ তিনি জানেন না। এ সময় বাদী পক্ষ অভিযোগ দিলে বিষয়টিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড