• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে আইডিইবি’র ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  জামালপুর প্রতিনিধি

২৪ নভেম্বর ২০২০, ১১:৩২
আলোচনা সভা
আইডিইবি’র ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা (ছবি : দৈনিক অধিকার)

‘নীল অর্থনীতি, এনে দিবে সমৃদ্ধি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুর জেলা শাখার উদ্যোগে ইনস্টিটিউশন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) এর গণপ্রকৌশলী দিবস ২০২০ পালিত হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) দুপুরে জামালপুর শহরের বজ্রপুরে আইডিইবি ভবনে সংগঠনটির ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী (সুর্বণ জয়ন্তী) পালন উপলক্ষে র‌্যালি পরবর্তী এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা আইডিইবি’র সহ-সভাপতি অধ্যক্ষ রফিকুল হাসান লুইসের সঞ্চালনায় এবং জেলা আইডিইবি’র সভাপতি, ইঞ্জিনিয়ার মোহাম্মদ জাভেদ রহিমের সভাপতিত্বে ওই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফারুক আহমেদ চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনে, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আতিকুর রহমান ছানা।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে টেকসই কাজের জন্য প্রকৌশলীদের ভূমিকা গুরুত্বপূর্ণ। তাই দেশের স্বার্থে মুজিব জন্মশতবার্ষিকীতে শপথ নিতে হবে দেশের সকল প্রকৌশলী কোন প্রকার ঘুষ নিবে না এবং কাউকে উৎসাহিত করবে না। এছাড়াও জাতীয়ভাবে প্রতিবছর এই দিনটিকে প্রকৌশলী দিবস হিসেবে যেন পালন করা হয় সে জন্য ইতোমধ্যেই সরকারের কাছে অনুরোধ করা হয়েছে বলেও উল্লেখ করেন বক্তারা।

পরে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সারা বাংলাদেশে যে উন্নয়নের মহাযজ্ঞ শুরু হয়েছে, অন্তরিকতার সহিত সরকারের সকল উন্নয়নের কাজ সততার সাথে টেকসই উন্নয়ন বাস্তবায়ন করছে প্রকৌশলীরা। এই ধারাবাহিকতা থাকতে হবে। ঠিকাদার প্রতিষ্ঠানের কাছে সঠিক কাজ আদায় করে নিতে হবে। আগামীতে জেলা আইডিইবি বহুতল ভবন নির্মাণে সরকারের সহায়তার পাশাপাশি আমি ব্যক্তিগতভাবে আপনাদের পাশে সব সময় থাকব।

সভায় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো, কামরুজ্জামান, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সহ-সভাপতি ইশতিয়াক হোসেন দিদার, জেলা আইডিইবি’র সাধারণ সম্পাদক মো,মতিউর রহমান প্রমুখ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড