• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে আরও তিনজনের করোনা শনাক্ত, আক্রান্ত ১৭১৭

  জামালপুর প্রতিনিধি

২৪ নভেম্বর ২০২০, ১১:২২
করোনা ভাইরাস
করোনা ভাইরাস (ছবি : সংগৃহীত)

গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় জামালপুরে নতুন করে আরও তিনজনের এই মরণব্যাধি শনাক্ত হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের ল্যাবে ৩৮টি নমুনা পরীক্ষার রিপোর্টে ওই তিনজনের করোনা পজিটিভ ধরা পড়ে।

রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

নতুন করে আক্রান্ত তিনজন জেলার দেওয়ানগঞ্জ, মাদারগঞ্জ ও মেলান্দহ উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৭১৭ জন।

জামালপুরের ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মাহফুজুর রহমান সোহান জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও তিনজনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতাল ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। শরীরে এই মরণ ভাইরাসের উপসর্গ থাকায় পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে।

এখন পর্যন্ত জেলায় ৪৭ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, একজন বেসরকারি চিকিৎসক, ১০৬ জন সরকারি স্বাস্থ্যকর্মী এবং ২০ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী এই মরণব্যাধিতে আক্রান্ত হয়েছেন। এছাড়া এরই মধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২৩ জন। পাশাপাশি শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে এখন পর্যন্ত ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬২৯ জন। আর উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকার হাসপাতালে পাঠানো হয়েছে ৩৪ জনকে।

আরও পড়ুন : বড় ভাইয়ের হাতে জীবন প্রদীপ নিভল ছোট ভাইয়ের

এ দিকে জেলায় মোট আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ৮৮৬ জন, মেলান্দহে ১৩১, মাদারগঞ্জে ১০৪, ইসলামপুরে ২০৯, সরিষাবাড়ীতে ১৮৭, দেওয়ানগঞ্জে ৬৫ ও বকশিগঞ্জে ১৩৫ জন রয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড