• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দশজন চিকিৎসকের মধ্যে সাতজনই ছুটি না নিয়ে সৈকত ভ্রমণে

  শরিয়তপুর প্রতিনিধি

২৩ নভেম্বর ২০২০, ১৮:৪৩
শরীয়তপুর
গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দশজন চিকিৎসকের মধ্যে সাতজন চিকিৎসকই ছুটি না নিয়ে কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে যাওয়ায় ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা।

এমন অপরাধে ৭ চিকিৎসককে শোকজ করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

এ ব্যাপারে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান বলেন, ৫০ শয্যা বিশিষ্ট গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমিসহ মোট ১০ জন চিকিৎসক।

শনিবার (২১ নভেম্বর) হঠাৎ করে দশজন চিকিৎসকের মধ্যে ওই সাত চিকিৎসককে একসঙ্গে কর্মস্থলে অনুপস্থিত দেখা যায়। পরে খোঁজ নিয়ে জানতে পারি তারা ছুটি না নিয়েই শনিবার সকালে কুয়াকাটা সমুদ্র সৈকতে ভ্রমণে গেছেন। সাংবাদিকদের প্রশ্নের মুখে তারা রবিবার রাতেই চলে এসেছেন।

তিনি বলেন, ছুটি না নিয়ে হঠাৎ সাত চিকিৎসক ভ্রমণে যাওয়ায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। বিষয়টি আমি জেলা সিভিল সার্জনকে জানিয়েছি। সিভিল সার্জন তাদের শোকজ করার জন্য নির্দেশ দিয়েছেন। নির্দেশ অনুযায়ী ওই সাত চিকিৎসককে শোকজ করা হবে।

ভ্রমণ প্রিয় সাত চিকিৎসক হলেন- ওই হাসপাতালের আরএমও ডা. সিকদার আফ্রিদি রিজভী, মেডিকেল অফিসার ডা. বদরুন্নাহার তানিজম, ডা. তানিয়া, ডা. আল আমিন সিকদার, ডা. ফজলে রাব্বি, ডা. সিফাত তাসনিম ও ডা. আব্দুল্লাহ তাহের।

২২ নভেম্বর রবিবার ছুটি না নিয়েই কুয়াকাটা ভ্রমণে যাওয়া ডা. সিকদার আফ্রিদি রিজভী মুঠোফোনে বলেন, গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাফিজুর রহমান স্যারকে মৌখিকভাবে বলে আমরা সাত চিকিৎসক কুয়াকাটা গিয়েছিলাম। তবে লিখিতভাবে ছুটি নেয়া হয়নি। আজ রবিবার রাতে কর্মস্থলে পৌঁছবো।

২৩ নভেম্বর রবিবার সিভিল সার্জন ডা. এসএম আব্দুল্লাহ আল মুরাদ দৈনিক অধিকারকে বলেন, কোন চিকিৎসক ছুটি নিতে হলে লিখিতভাবে নিতে হবে। কিন্তু লিখিতভাবে ছুটি না নিয়ে সাত চিকিৎসক ভ্রমণে গিয়েছেন। জানতে পেরে গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বলেছি তাদের শোকজ করতে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড