• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভোলায় ৪ জনের কারাদণ্ড

  ভোলা প্রতিনিধি

২৩ নভেম্বর ২০২০, ১৪:৪২
কারাদণ্ড
অবৈধ বালু উত্তোলনের দায়ে ভোলায় ৪ জনের কারাদণ্ড (প্রতীকী ছবি)

ভোলার সদর উপজেলাধীন তেঁতুলিয়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের এক মাসের কারাদণ্ডে দণ্ডিত করেন।

রবিবার (২২ নভেম্বর) বিকালের দিকে তেঁতুলিয়া নদীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খানের নেতৃত্ব ওই অভিযান পরিচালিত হয়।

গ্রেপ্তাররা হলো- আব্দুর রব (৫০), মো. হারুন (২৭), মো. নয়ন (২২) ও মো. শাহাবুদ্দিন (৩৮)। তাদের সবার বাড়ি সদর উপজেলার চর পাঙ্গাসিয়া ও বাঘার হাওলা এলাকায়।

স্থানীয় সূত্রে জানা যায়, নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধ ও অপরিকল্পিতভাবে বালু উত্তোলনের ফলে ওই এলাকায় প্রায়ই নদী ভাঙ্গন দেখা দেয়। দীর্ঘদিন ধরে একটি ব্যবসায়িক চক্র ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন ও রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। রবিবার খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খানের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। পরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ওই চারজনকে গ্রেপ্তার করা হয়। একই সময় বালু উত্তোলনে ব্যবহৃত একটি ড্রেজার মেশিন জব্দ করা হয়।

আরও পড়ুন : দুই পক্ষের সংঘর্ষে নিহত ১, হাসপাতালে আরও ২০ জন

পরে ভ্রাম্যমাণ আদালত তাদের প্রত্যেককে ২০১০ সালের বালু ও মাটি ব্যবস্থাপনা আইনে এক মাস করে কারাদণ্ড প্রদান করেন। এরপর পুলিশ তাদের কারাগারে পাঠায়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড