• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসহায় ও ক্ষুধার্তদের জন্য ‘খুশির ঝুড়ি’

  ঝালকাঠি প্রতিনিধি

২২ নভেম্বর ২০২০, ১২:৫৩
খুশির ঝুড়ি
কাঠালিয়া উপজেলা পরিষদের সামনের একটি দোকান থেকে ‘খুশির ঝুড়ি’র ছবিটি তোলা। (ছবি : দৈনিক অধিকার)

ঝালকাঠির কাঠালিয়া শহরের বিভিন্ন দোকানে এক অভিনব ঝুড়ির দেখা মিলছে। এর নাম ‘খুশির ঝুড়ি’। ঝুড়িতে পাউরুটি, বিস্কুট, কেক, ওয়েফার, কলাসহ নানা খাদ্যসামগ্রী আছে। অসহায় ও ক্ষুধার্ত মানুষ এ ঝুড়ি থেকে খাবার নিতে পারবেন।

কাঁঠালিয়া পাইলট স্কুল এর সামনে সিয়াম কসমেটিকস এবং উপজেলা পরিষদ এর সামনের কিছু দোকান ছাড়াও শহরের বিভিন্ন স্থানে এ ঝুড়ির দেখা মিলল। কাছে গিয়ে দেখা গেল ঝুড়িটির সঙ্গে একটি ফেস্টুন যুক্ত করা। সেখানে লেখা অসহায় ও ক্ষুধার্ত মানুষের জন্য ‘খুশির ঝুড়ি’।

অসহায় ও ক্ষুধার্ত মানুষ এই ঝুড়ি থেকে খাবার নিতে পারবেন। আপনি চাইলে এই দোকান থেকে খাবার কিনে ঝুড়িতে রাখতে পারেন। খুশির ঝুড়ির ভেতরে রয়েছে পাউরুটি, বিস্কুট, কেক, কলাসহ বিভিন্ন খাদ্যসামগ্রী।

উপজেলা পরিষদ এর সামনের ওই দোকানের ঝুড়িটি সম্পর্কে জানতে চাওয়ায় দোকানমালিক শাহারুম হোসেন বললেন, ‘এ ঝুড়ি থেকে যেকোনো অসহায় ও ক্ষুধার্ত মানুষ খাবার নিতে পারবেন বিনা মূল্যে। আর যদি কোনো স্বহৃদয়বান ব্যক্তি দোকান থেকে কিছু কেনার সময় ঝুড়িটিতে অসহায়দের জন্য খাবার রাখতে চাইলে সেটাও করতে পারবেন। প্রতিদিন অনেকেই ঝুড়িটি দেখে নিজের ইচ্ছায় খাবার কিনে দিচ্ছেন আর অসহায় মানুষ যখন দোকানে কিছু চাইতে আসছে তখন ঝুড়ি থেকে খাবার দিচ্ছি।’

দোকানির সঙ্গে কথা বলে আরও জানা গেল, কাঁঠালিয়ায় এই খুশির ঝুড়ির উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন দুরন্ত ফাউন্ডেশন কাঁঠালিয়া উপজেলা শাখা। এদিকে দুরন্ত ফাউন্ডেশন কাঁঠালিয়া শাখার সদস্য সচিব সোয়েবুজ্জামান তিতাস ও সদস্য সাদিয়া জাহান মনি বলেন, খুশির ঝুড়ি অসহায় মানুষের মধ্যে খুশি ছড়াচ্ছে। কাঁঠালিয়ায় ভিক্ষুক, রিকশাচালকসহ, ক্ষুধার্ত মানুষ প্রতিদিন খুশির ঝুড়ি থেকে খাবার নিয়ে ক্ষুধা নিবারণ করতে পারছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড