• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাস্ক না পরায় চট্টগ্রামে ৮০ জনকে জরিমানা

  সারাদেশ ডেস্ক

১৯ নভেম্বর ২০২০, ১১:০২
ছবি : প্রতীকী

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে নগরীতে ব্যাপক অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ সময় মাস্ক না পরার অপরাধে ৮০ জনকে জরিমানা করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী, চট্টগ্রাম জেলা প্রশাসন টানা অভিযান চালিয়ে যাচ্ছে। বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক, রেজওয়ানা আফরিন ও নুরজাহান আক্তার সাথীর নেতৃত্বে পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। খবর বাসসের।

ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে অভিযানে কোতোয়ালি ও নিউমার্কেট এলাকায় মাস্ক না পরায় ৫৩ জনকে ৯ হাজার ৩৩০ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিনের নেতৃত্বে অভিযানে জামাল খান ও জিইসি মোড় এলাকায় অভিযানে ২০ জনকে এক হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরজাহান আক্তার সাথীর নেতৃত্বে দামপাড়ায় অভিযানে সাতজনকে ৪৭০ টাকা জরিমানা করা হয়।

বুধবার সন্ধ্যায় চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. বদিউল আলম বলেন, সাধারণ মানুষকে সচেতন করা ও মাস্ক পরার প্রয়োজনীয়তা বোঝানোর জন্য আমরা অভিযান পরিচালনা করছি। আমরা হালকা জরিমানাও করছি।

রাস্তা ও বিনোদন স্পটগুলোতে অভিযান চালানো হয়েছে। মার্কেটসহ জনসমাগমের সবল স্থানে আমাদের ম্যাজিস্ট্রেট যাবেন। আমাদের টিম মানুষকে যেমন মাস্ক পরতে বাধ্য করছে, তেমনি যাদের মাস্ক নেই তাদের হাতেও মাস্ক তুলে দিচ্ছেন।

তিনি বলেন, শীতের সময়টুকু খারাপ যাবে বলে সবাই বলছেন। এ অবস্থায় সাধারণের মাঝে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা বাড়ানোর জন্য আমাদের সর্বাত্মক প্রয়াস থাকবে। সরকার আরও কোনো কঠোর বিধিনিষেধ আরোপ করলে মাঠপর্যায়ে আমরা সেসব বাস্তবায়ন করব।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড