• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাল সনদে চাকরি, শিক্ষিকার বিরুদ্ধে মামলা

  বরিশাল প্রতিনিধি

১৮ নভেম্বর ২০২০, ২০:৫৩
অধিকার
অভিযুক্ত শিক্ষিকা সুরাইয়া ইসলাম (ছবি : সংগৃহীত)

জাল সনদে চাকরী নেওয়ায় বরিশালের উজিরপুর উপজেলার পৌর শহরে অবস্থিত শেরেবাংলা পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুরাইয়া ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান মঙ্গলবার তার বিরুদ্ধে উজিরপুর থানায় মামলাটি দায়ের করেন। সুরাইয়া ইসলাম উজিরপুর পৌরসভার সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর।

প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, সুরাইয়া ইসলাম ২০১২ সালের ১৫ মার্চ তার প্রতিষ্ঠানে উদ্ভিদবিজ্ঞান বিষয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পান। তখন তিনি জাতীয় শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসি) ২০০৭ সালে অনুষ্ঠিত তৃতীয় শিক্ষক নিবন্ধন পরীক্ষার উত্তীর্ণের সনদপত্র দেন। নিবন্ধন পরীক্ষায় তার রোল নম্বর ৬১১৬০০২৬ এবং রেজিস্ট্রেশন নম্বর ৭০১২২৭২। এনটিআরসি থেকে গত ১১ নভেম্বর জানানো হয়েছে, সুরাইয়া ইসলামের সনদটি জাল। উল্লেখিত রোল ও রেজিস্ট্রেশন নম্বরের প্রকৃত সনদধারীর নাম আবুল হাসানাত।

প্রধান শিক্ষক মিজানুর রহমান আরও বলেন, এনটিআরসি থেকে এ তথ্য জানিয়ে সুরাইয়া ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করার নির্দেশ দেয়া হয়েছে। এ নির্দেশের ভিত্তিতে তিনি মঙ্গলবার উজিরপুর থানায় মামলা দায়ের করেছেন।

উজিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মাহাবুবুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, অভিযুক্ত শিক্ষিকাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। শিক্ষিকা সুরাইয়া ইসলামের মুঠোফোন বন্ধ থাকায় এ বিষয়ে তার বক্তব্য জানা যায়নি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড