• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুলাউড়ায় ব্যবসায়ী সমিতির নির্বাচনে উৎসবের আমেজ

  কুলাউড়া প্রতিনিধি

১৮ নভেম্বর ২০২০, ১৩:১০
পোস্টার লাগিয়ে নির্বাচনী প্রচারণা (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচনকে সামনে রেখে শহরে বিরাজ করছে উৎসবের আমেজ। মনোনয়নপত্র দাখিল ও প্রতীক বরাদ্দের পর থেকেই বাজারজুড়ে বইছে নির্বাচনী হাওয়া। জোর প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও সমার্থকেরা।

শনিবার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের আসে-পাসে ছেয়ে গেছে নির্বাচনী পোস্টারে।

নির্বাচনের আর মাত্র দুইদিন বাকি। তাই প্রার্থীরা ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। প্রার্থীরা ব্যাপক লোক সমাগম করে শোডাউনের মধ্যদিয়ে গণ-সংযোগও করছেন।

এ বছর নির্বাচন পরিচালনা পরিষদের আহবায়কের দায়িত্ব পালন করছেন খন্দকার লুৎফুর রহমান। সদস্য সচিবের দায়িত্বে আছেন প্রভাষক সিপার আহমেদ। সদস্য হিসেবে রয়েছেন সমিতির সাবেক সভাপতি মো. চেরাগ আলী, কুলাউড়া সরকারি কলেজের অধ্যক্ষ ও ব্যবসায়ী সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী ও মেঘনা ওয়েল কোং ডিলার হাজী মো. বদরুল ইসলাম বদই।

সরেজমিনে বাজার ঘুরে দেখা যায়, ২১ নভেম্বর এ নির্বাচনকে ঘিরে বাজার জুড়ে চলছে উৎসবের আমেজ। প্রার্থীদের পোস্টার, ব্যানার, ফেস্টুন, লিফলেটে ছেয়ে গেছে বাজারসহ আশপাশের এলাকা। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে যেয়ে লিফলেট বিতরণ করে ভোট প্রার্থনা ও দোয়া কামনা করে চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা।

ভোটারদের ধারণা সভাপতি, সম্পাদক ও সহ-সাধারণ সম্পাদক পদে হাড্ডা হাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে বেশি। তবে প্রত্যেক প্রার্থী ভোট পাওয়ার যোগ্য বলে মনে করেন ভোটাররা।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, কুলাউড়া ব্যবসায়ী সমিতির নির্বাচনে মোট ভোটার ২ হাজার ৯৭৮। নির্বাচনে ১১টি পদে ২৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ৮টি ওয়ার্ডে একজন ওয়ার্ড সম্পাদক ও দুইজন ওয়ার্ড সদস্য পদে লড়ছেন ৪৯ জন প্রার্থী। ইতিমধ্যে ৬নং ওয়ার্ড সম্পাদক পদে ৪র্থ বারের মতো আব্দুল্লাহ আল মনি ও ৭নং ওয়ার্ড সম্পাদক পদে এজাজ মাহমুদ চৌধুরী ফুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা পরিষদের আহবায়ক খন্দকার লুৎফুর রহমান দৈনিক অধিকারকে বলেন, ভোট কেন্দ্রে সুষ্ঠভাবে ভোটারগণ যেন ভোট দিতে পারে এই জন্য সব ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, শনিবার (২১ নভেম্বর) সকাল ৯ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড