• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের অবস্থান কর্মসূচি

  সাভার প্রতিনিধি

১৭ নভেম্বর ২০২০, ১৯:০৯
অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

সাভারের আশুলিয়ায় প্রায় ১০ মাসের বকেয়া বেতন, প্রভিডেন্ট ফান্ডের টাকাসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ ও মানববন্ধনসহ অবস্থান কর্মসূচী পালন করছেন একটি পোশাক কারখানার সহস্রাধিক শ্রমিক।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বেলা ১২ টা থেকে নবীনগর চন্দ্রা মহাসড়কের আশুলিয়া প্রেসক্লাবের সামনে ইপিজেডের 'এ ওয়ান বিডি' নামের পোশাক কারখানার শ্রমিকরা এই বিক্ষোভ ও মানববন্ধন করছেন।

এ সময় তারা 'আমার বেতন আমার অধিকার, ভিক্ষা না। ১১'শ শ্রমিকের দোকান বিল, বাসা ভাড়া ও পরিবারের খরচকে দেবে। অবিলম্বে বেতন চাই, অনাহারে শ্রমিক মরে প্রশাসন কি করে? অবিলম্বে এ ওয়ানের শ্রমিকদের ১০ মাসের বকেয়া বেতন পরিশোধ এবং শ্রমিকদের ওপর হামলা নির্যাতন বন্ধের দাবিতে প্রতিবাদী অবস্থান, লেখা সম্বলিত ব্যানার প্রদর্শন করেন।

শ্রমিকরা জানায়, আমাদের বেতন বাকি রেখেই কারখানা বন্ধ করে দিয়েছে। আমরা ১০ মাসের বাসা ভাড়া দিতে পারি না। বাসা ওয়ালা বাসা ছেড়ে চলে যেতে বলেছে। আমরা খুব দুরাবস্থায় আছি। আমাদের ১০ মাসের বেতনের টাকা কর্তৃপক্ষ দিচ্ছে না। আমাদের প্রভিডেন্ট ফান্ডের টাকা, বেতন কিছুই দিচ্ছে না। আমরা আজ বেতনের জন্য রাস্তায় রাস্তায় ঘুরি। আমরা ইপিজেডের শ্রমিক আর আমারা বকেয়া বেতন চাইতে আসলে লাঠি চার্জের শিকার হই। আমরা ন্যায্য পাওনা চাই, যতক্ষণ না পাবো ততক্ষন ঘরে ফিরে যাবো না।

এ ব্যাপারে ডিইপিজেডের জেনারেল ম্যানেজার আব্দুস সোবহান বলেন, মূলত চলতি বছরের জানুয়ারি থেকে এপ্রিলের ১৮ তারিখ পর্যন্ত বেতন পাবে শ্রমিকরা। তার মধ্যে ২০ হাজার টাকা করে প্রত্যেক শ্রমিককে দেওয়া হয়েছে। বাকি বকেয়া টাকা পরিশোধের প্রক্রিয়া চলছে। প্রক্রিয়া শেষে তাদের সকল আইনত পাওনাপরিশোধ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড