• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে লোহাগড়ার পিআইও চাকরি থেকে বরখাস্ত

  নড়াইল প্রতিনিধি

১৭ নভেম্বর ২০২০, ০৮:৪১
নড়াইল
বরখাস্ত হওয়া এস,এম,এ করিম

অবশেষে নড়াইলের লোহাগড়া উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এস,এম,এ করিম কে দুর্নীতি, শৃঙ্খলা ভঙ্গ ও অসদাচরণের অভিযোগে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার(১৬ নভেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক-(প্রশাসন-১)লুৎফুন নাহার (উপসচিব) স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এস,এম,এ করিম কে সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক প্রশাসন-১ লুৎফুন নাহার স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস,এম,এ করিম এর বিরুদ্ধে ২০১৮-২০১৯ অর্থ বছরে লোহাগড়া উপজেলার ব্রিজ নির্মাণ খাতের ১৬টি প্রকল্পের সিডিউল বিক্রির সংখ্যা কম দেখিয়ে সাত লাখ একান্ন হাজার পাঁচশত টাকা আত্মসাৎ করাসহ ব্যক্তিগতভাবে সবার সাথে খারাপ আচরণ করেন মর্মে গত ৯ নভেম্বর নড়াইলের জেলা প্রশাসক সংশ্লিষ্ট দপ্তরে পত্রের মাধ্যমে অবহিত করেন। পিআইও এস,এম,এ, করিমের উল্লেখিত আচরণ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর ৩(খ)ধারায় অসদাচরণ ও ৩(ঘ) ধারায় দুর্নীতি পরায়নতার পর্যায়ভুক্ত অপরাধ।

যে কারণে সরকারি কর্মচারী(শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর বিধি-১২ অনুযায়ী লোহাগড়া উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) এস,এম,এ করিম কে সরকারি চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একই আদেশপত্রে এস,এম,এ করিম কে অধিদপ্তরের প্রধান কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। গত ১৬ অক্টোবর থেকে এ আদেশ কার্যকর হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রজ্ঞাপন স্বারক নং- ৫১.০১.০০০০.০০৩.১৮.৬০১.১২.৮৯৩.।

সংশ্লিষ্ট জানায়, পিআইও এস,এম এ করিমের বিরুদ্ধে ২০১৮-১৯ অর্থ বছরে সেতু/কালভার্ট প্রকল্পে আমাদা গ্রামে হাজরা খালের উপর নির্মিত একটি সেতুর নকসা ও স্থান পরিবর্তন করে ঠিকাদারের মাধ্যমে অর্থ হাতিয়ে নিতে নিন্মমানের কাজ করবারও অভিযোগ রয়েছে। ২০১৯-২০ অর্থ বছরে হেরিংবোন বন্ডকরণ প্রকল্পের সিডিউল, সিএস সীট রহস্যজনকভাবে অফিস থেকে উধাও হয়ে যায় বলেও তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

সদ্য সাময়িক বরখাস্ত হওয়া লোহাগড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার(পিআইও) এস,এম,এ করিমের বক্তব্য নিতে সোমবার রাতে তাঁর ফোনে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি। তবে ওই অফিসের অফিস সহকারী মো. মনিরুজ্জামান এস,এম,এ করিম এর সাময়িক বরখাস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড